kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশ ব্যাংকের দ্বিতীয় কৌশলগত পরিকল্পনা ঘোষণা কাল

বাণিজ্য ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ ব্যাংকের দ্বিতীয় কৌশলগত পরিকল্পনা ঘোষণা কাল

দ্বিতীয় কৌশলগত পরিকল্পনা ২০১৫-২০১৯ ঘোষণা করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। আগামীকাল শনিবার রাজধানীর মিরপুর ২-এ বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমির এ কে এন আহমেদ অডিটরিয়ামে এ কৌশল পরিকল্পনা ঘোষণা করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাসেম, আবু হেনা মোহা. রাজী হাসান ও সিতাংশু কুমার সুর চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা। স্বাগত বক্তব্য দেবেন নির্বাহী পরিচালক মো. আহসান উল্লাহ। এ ছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা, সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিইও বা ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত থাকবেন।

অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি ও মূল্য স্থিতিশীলতা নিশ্চিত করতে বিচক্ষণ মুদ্রানীতি গ্রহণ, রেগুলেটরি ও নজরদারি কাঠামো আরো জোরদারকরণ, টেকসই উন্নয়নের জন্য সামাজিক দায়বোধ প্রণোদিত, অন্তর্ভুক্তিমূলক এবং পরিবেশবান্ধব অর্থায়নের ওপর গুরুত্ব দিয়ে দ্বিতীয় কৌশলগত পরিকল্পনা (২০১৫-২০১৯) প্রণয়ন করা হয়েছে। এই পরিকল্পনায় মোটা দাগে ১৪টি কৌশল, এসব কৌশল বাস্তবায়নে ১০৫টি উদ্দেশ্য এবং মধ্য ও দীর্ঘমেয়াদে ৩২০টি কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা