kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

দ্বিতীয় দিনে আদায় ৫২৬ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক   

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয় দিনে আদায় ৫২৬ কোটি টাকা

আয়কর মেলার দ্বিতীয় দিনে হিসাব মেলানোর ব্যস্ততায় করদাতারা। ছবি : কালের কণ্ঠ

রাজধানীতে শুরু হওয়া সপ্তাহব্যাপী আয়কর মেলার দ্বিতীয় দিন পার হলো গতকাল বৃহস্পতিবার। এদিনও করদাতাদের উপচেপড়া ভিড় ছিল। করদাতারা স্বতঃস্ফূর্তভাবে মেলায় সেবা গ্রহণ, আয়কর প্রদান, ইটিআইএন নিবন্ধন ও পুনর্নিবন্ধন এবং রিটার্ন জমা দেয়।

গতকাল আয়করসেবা গ্রহণকারীর সংখ্যা ছিল এক লাখ পাঁচ হাজার ৩৫৭ জন। আয়কর রিটার্ন দাখিল হয়েছে ১৭ হাজার ২১৮, ইটিআইএন গ্রহণ করেছে তিন হাজার ২২৮ জন ও আদায় হয় ৫২৬ কোটি ৭৮ লাখ ৩২ হাজার ৩৪১ টাকা। এ নিয়ে গত দুদিনে ঢাকাসহ সারা দেশে আয়কর আদায় হয়েছে ৬৭৯ কোটি ৯৮ লাখ ৩৪ হাজার ৩০৩ টাকা।

গতকাল ঢাকাসহ সাতটি বিভাগ, ৪৭টি জেলা ও ১২টি উপজেলায় ভ্রাম্যমাণ মেলা একযোগে অনুষ্ঠিত হয়। বর্তমান সরকারের 'রূপকল্প ২০২১' ও 'রূপকল্প ২০৪১'-এর সফল বাস্তবায়নের প্রত্যয়ের সঙ্গে সংগতি রেখে এবারের আয়কর মেলার মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে 'সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই' এবং স্লোগান হলো 'সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন'।

আয়কর মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন চলবে। আজ শুক্রবার পবিত্র জুমার নামাজের জন্য দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মেলার বিরতি থাকবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা