kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

৫৫ করদাতাকে সম্মানিত করা হবে খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

১৫ সেপ্টেম্বর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে আগামীকাল বুধবার থেকে। খুলনার কর অঞ্চল এই মেলার আয়োজন করছে। এ বছর বিভাগীয় শহর ছাড়াও ৯টি জেলা শহরে চার দিনের এবং প্রথমবারের মতো ছয়টি উপজেলায় দুই দিনের আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। এদিকে আজ মঙ্গলবার জাতীয় আয়কর দিবস উপলক্ষে কর অঞ্চল খুলনা মহানগরীতে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে খুলনা অঞ্চলের ৫৫ জন করদাতাকে সম্মানিত করা হবে। গত রবিবার খুলনা কর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এবারের আয়কর দিবসের প্রতিপাদ্য হচ্ছে 'সমৃদ্ধির সোনালী দিন, আনতে হলে আয়কর দিন'। নতুন আয়করদাতা চিহ্নিতকরণ ও আয়কর দিতে উৎসাহিত করার লক্ষ্যে পঞ্চমবারের মতো আয়কর মেলা ও সম্মাননার আয়োজন করা হয়েছে। এসব আয়োজনে যথেষ্ট সাড়া পাওয়া গেছে বলে জানানো হয়। বিভাগের যে ৯টি জেলা শহরে মেলার আয়োজন করা হচ্ছে সেগুলো হলো-বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, কুষ্টিয়া, নড়াইল, ঝিনাইদহ, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও মাগুরা। এ ছাড়া এবারই প্রথম যশোরের নওয়াপাড়া ও ঝিকরগাছা, ঝিনাইদহের কালিগঞ্জ, কুষ্টিয়ার ভেড়ামারা, বাগেরহাটের মংলা এবং সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় কর মেলার আয়োজন করা হচ্ছে।

আয়কর মেলা চলাকালে সেখানে ব্যাংকের অস্থায়ী বুথ, কম্পিউটার, ই-মেইল, ফটোকপি করার সুবিধা থাকবে। করদাতারা যাতে কর প্রদানে বিড়ম্বনার মুখোমুখি না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখা হবে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন খুলনা কর অঞ্চলের কর কমিশনার সুনীল কুমার সাহা।

মন্তব্য



সাতদিনের সেরা