kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

দেশব্যাপী উৎসবমুখর আয়কর মেলা

বাণিজ্য ডেস্ক   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



দেশব্যাপী উৎসবমুখর আয়কর মেলা

জামালপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ছবি : কালের কণ্ঠ

দেশব্যাপী আয়কর মেলা চলছে। মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইএন রেজিস্ট্রেশন, ফরম সরবরাহসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। এ ছাড়া আয়করসংক্রান্ত নানা তথ্য জানতে করদাতা সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারী, ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ ভিড় করছেন। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলছে।

জামালপুর : গতকাল শনিবার জামালপুর আয়কর অফিস প্রাঙ্গণে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। প্রতিমন্ত্রী ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস ও মাদকমুক্ত একটি আধুুনিক, উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে সক্ষম নাগরিকদের করের আওতায় এসে দেশের উন্নয়নের চাকাকে সচল রাখার আহ্বান জানান।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে গতকাল শুরু হয়েছে চার দিনব্যাপী আয়কর মেলা। গোপালগঞ্জ কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-৩ এর আয়োজনে শহরের ব্যাংকপাড়ায় কর কমিশনারের কার্যালয় মাঠে এ মেলার উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক।

মেহেরপুর : গতকাল মেহেরপুর পৌর টাউন হলে উপকর কমিশনারের কার্যালয়, সার্কেল ২১ মেহেরপুর কর অঞ্চলের চার দিনব্যাপী কর মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। খুলনা অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায় জানান, মেহেরপুর জেলায় গতবারের তুলনায় ১৫ শতাংশ করদাতা বেড়েছে। এবার কর লক্ষ্যমাত্রা ২০ কোটি টাকা।

রাজবাড়ী : রাজবাড়ীতে গতকাল চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন কাজী কেরামত আলী এমপি। মেলায় তিনি আয়কর রিটার্ন দাখিল করেন।

বরগুনা : গতকাল সকালে বরগুনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুগ্ম কর কমিশনার মো. লুৎফর রহমান। প্রধান অতিথি ছিলেন অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

নওগাঁ : নওগাঁয় চার দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। গতকাল সদর উপজেলা অডিটরিয়ামে এ মেলার উদ্বোধন করেন রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলম। মেলায় পৃথক পৃথক স্টল ছাড়াও কয়েকটি হেল্প ডেস্ক স্থাপিত হয়েছে। এসব স্টলে নতুন করদাতাদের অন্তর্ভুক্ত, রিটার্ন দাখিলসহ এ সম্পর্কিত যাবতীয় সহযোগিতা করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে গতকাল চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক। মেলায় সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথের মাধ্যমে আয়কর রিটার্ন দাখিলকারীদের সেবা দেওয়া হচ্ছে।

বাগেরহাট : বাগেরহাটে গতকাল চার দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধন করেন ডা. মো. মোজাম্মেল হোসেন এমপি।

মন্তব্য



সাতদিনের সেরা