kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

সম্মেলনে শশাঙ্ক পাণ্ডে

বাংলাদেশি পণ্য বিশ্বজুড়ে বিক্রি করতে চায় অ্যামাজন

বাণিজ্য ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশি পণ্য বিশ্বজুড়ে বিক্রি করতে চায় অ্যামাজন

যুক্তরাষ্ট্রের ই-কমার্স জায়ান্ট অ্যামাজন সারা বিশ্বে ক্রেতাদের জন্য সহজ শর্তে বাংলাদেশি পণ্য বিক্রি করতে চায়। অ্যামাজনে বিক্রেতারা বিনা মূল্যে তাদের পণ্য বিক্রির জন্য তালিকাভুক্ত করাতে পারবে। তারা যেন সহজে অ্যামাজনে পণ্য বিক্রি করতে পারে সে জন্য অ্যামাজন সব ধরনের সহযোগিতা করবে। দেশীয় বিক্রেতাদের পণ্য আন্তর্জাতিক বাজারে প্রবেশ এবং অনলাইন বিজনেস শুরু করার অভিজ্ঞতা তৈরিই আমাদের লক্ষ্য।

অ্যামাজনের আন্তর্জাতিক সম্প্রসারণ বিভাগের নির্বাহী শশাঙ্ক পাণ্ডে ঢাকায় অ্যামাজনের বিক্রেতাদের নিয়ে অনুষ্ঠিত বৈশ্বিক বিক্রেতা সম্মেলনে এ আহ্বান জানান।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং এরিয়া-৭১-এর যৌথ আয়োজনে এই সম্মেলনটি গত শুক্রবার আগারগাঁওয়ে বাংলাদেশ ব্যুরো অব স্ট্যাটিসটিকস (বিবিএস) অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এরিয়া-৭১-এর প্রতিষ্ঠাতা আহসান হাবিব, ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল ও দেশের তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা। সম্মেলনে দুই শতাধিক ই-কমার্স ব্যবসায়ী অংশ নেন।

শশাঙ্ক পাণ্ডে আরো বলেন, ‘ই-কমার্স খাতকে সম্প্রসারণ করে বাংলাদেশি বিক্রেতারা যেন বিশ্ববাজারে জায়গা করে নিতে পারে এ জন্য আমরা সার্বিক সহায়তা দেব। আমাদের প্রতিষ্ঠানের একটি বিশেষ দল তাদের প্রশিক্ষিত করবে। তারা বিক্রেতাদের পারফরম্যান্স ম্যানেজমেন্ট, অর্ডার ম্যানেজমেন্ট, সর্বোপরি অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট যেমন পণ্য লিস্টিং, মূল্য পরিবর্তন, মার্কেটিং এসব বিষয়ে সহযোগিতা করবে।’

এরিয়া-৭১-এর প্রতিষ্ঠাতা আহসান হাবিব বলেন, ‘বাংলাদেশে ই-কমার্স শিল্প সাত বছর ধরে একটি দ্রুত বর্ধনশীল খাত হিসেবে আবির্ভূত হয়েছে। এই শিল্পটি ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখতে শুরু করেছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা এবং সরকারও এখন এ খাতটিকে অন্যতম সম্ভাবনাময় খাত হিসেবে বিবেচনা করছে।’

মন্তব্য



সাতদিনের সেরা