kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

এসডিজি পাইওনিয়ার হলেন বাংলাদেশের মাসুক মুজিব

বাণিজ্য ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসডিজি পাইওনিয়ার হলেন বাংলাদেশের মাসুক মুজিব

নতুন ১০ জন এসডিজি পাইওনিয়ার বা পথপ্রদর্শকের নাম ঘোষণা করেছে ইউএন গ্লোবাল কমপ্যাক্ট। এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) অর্জনে অসাধারণ অবদান রাখায় গত সোমবার এসব তরুণ পেশাজীবীদের নির্বাচিত করা হয়। ২০১৯ সালের এ তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের একজন। তিনি ডিবিএল গ্রুপের সাসটেইনেবিলিটি ম্যানেজার মাসুক মুজিব চৌধুরী।

ইউএন গ্লোবাল কমপ্যাক্ট জানায়, ২০১৯ সালের এসডিজি পথপ্রদর্শক অনুসন্ধানে ৩৫ বা তার কম বয়সী পেশাজীবীদের গুরুত্ব দেওয়া হয়েছে। যেসব কম্পানি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অবদান রেখে যাচ্ছে সেখানে কাজ করা তরুণ নেতাদের এ ক্ষেত্রে বাছাই করা হয়েছে। যাঁরা নিজের অবস্থান থেকে অনন্য অবদান রেখে যাচ্ছেন।

ইউএন গ্লোবাল কমপ্যাক্টের সিইও এবং নির্বাহী পরিচালক লিসে কিংগো বলেন, বর্তমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় লাভজনক ব্যাবসায়িক সমাধানের ক্ষেত্রে কেমন চমকপ্রদ উদ্ভাবন আনা যায় এসব তরুণ পেশাজীবী তা দেখিয়েছেন। ২০৩০ সালে এসডিজি লক্ষ্য অর্জনে যে যোগ্য নেতৃত্বের দরকার তার স্বাক্ষরও তাঁরা রেখেছেন। তাঁরা অন্য অনেকের জন্যই অনুপ্রেরণার উৎস হয়ে উঠেছেন এ আন্দোলনে যোগ দেওয়ার জন্য।

এসডিজি পাইওনিয়ার প্রগ্রামের মাধ্যমে ইউএন গ্লোবাল কমপ্যাক্ট ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে। নির্বাচিত এ ১০ জন তরুণ নেতা ইউএন গ্লোবাল কমপ্যাক্ট লিডার্স উইকে যোগ দেবেন। এটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ থেকে ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য জাতিসংঘের ৭৪তম সাধারণ সভার সাইডলাইনে। নিউ ইয়র্কে জাতিসংঘের প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানে নির্বাচিত তরুণরা বক্তব্য দেবেন।

মন্তব্য



সাতদিনের সেরা