kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

৮৫ সদস্যকে সংবর্ধনা দিল এসিসিএ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবছরের মতো এবারও নতুন সদস্যদের সংবর্ধনা দিল অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশ। গত বৃহস্পতিবার ঢাকার র‌্যাডিসন হোটেলে এই সম্মাননা ও পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ বছর ৬৯ জন নতুন এসিসিএ সদস্য এবং ১৬ জন নতুন এফসিসিএ সদস্যকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে এসিসিএর পুরনো ও নতুন সদস্যদের শুভেচ্ছা জানান এসিসিএ বাংলাদেশের প্রধান মো. আহসানুল হক বাশার। তিনি নতুন সদস্যদের সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি নেতৃত্বগুণ আয়ত্ত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, এসিসিএর সব পরীক্ষায় পাস করার পাশাপাশি তিন বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন একজন শিক্ষার্থীকে এসিসিএ মেম্বারশিপ দেওয়া হয়। পাঁচ বছর এই মেম্বারশিপ ধরে রাখলে তিনি এফসিসিএ সদস্য হিসেবে বিবেচিত হন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসির এমডি ও সিইও মো. আরিফ খান ও শুন শিং গ্রুপ বাংলাদেশ অপারেশনসের সিএফও ও কম্পানি সেক্রেটারি মো. কাউসার আলম এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর এক্সামিনেশনস সেবাস্ট্রিয়ান পিয়ার্স।

বক্তারা বলেন, নবীনদের তাদের কর্মক্ষেত্রে নৈতিক মানদণ্ড, পেশাদারি মনোভাব বজায় রেখে কাজ করতে হবে। এর মাধ্যমে দেশ উপকৃত হয়। নতুন কোনো ডিগ্রি পাওয়া মানে কাঁধে বড় দায়িত্ব গ্রহণ করা। তাই দায়িত্ব মাথায় নিয়ে সমাজের জন্য কাজ করতে হবে। একটি ভিডিও প্রদর্শনের মাধ্যমে উপস্থিত সদস্যদের কর্মক্ষেত্রের নানা দিক তুলে ধরা হয়। অনুষ্ঠানে এসিসিএ বাংলাদেশের কর্মকর্তাসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য