kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

পোশাকে উৎসব

ঈদ উপলক্ষে এবারও নতুন নকশা ও বৈচিত্র্যময় থিমের পোশাক নিয়ে হাজির ফ্যাশন হাউসগুলো। শুরুতে লকডাউনের কড়াকড়ি থাকলেও এখন নেই। ফলে অনলাইনের পাশাপাশি শোরুমে গিয়েও দেখেশুনে কিনতে পারছেন ক্রেতারা। এবারকার ঈদ পোশাকের খবর জানাচ্ছেন আতিফ আতাউর

১০ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পোশাকে উৎসব

ইয়াংকে

প্রতিবারের মতো এবারও নতুন ঈদ পোশাক নিয়ে এসেছে ইয়াংকে। সময়োপযোগী ফ্যাশন ভাবনায় ট্রেন্ডি পোশাকের প্যাটার্নে ওয়েস্টার্ন স্টাইলের সঙ্গে দেশি ঘরানার ফিউশন ঘটিয়েছে তারা। স্বাচ্ছন্দ্যের জন্য বেছে নেয়া হয়েছে আরামদায়ক উপাদান। ইয়াংকের ঈদে আয়োজনে মেয়েদের জন্য থাকছে ক্রপ টপস, শর্ট টপস, কুর্তি ও কামিজ। ছেলেদের জন্য রয়েছে প্রিন্ট বেসড ও প্যাটার্ন বেসড শার্ট, রেগুলার ও স্লিম ফিট পাঞ্জাবি, পলো ও টি-শার্ট। পেস্টাল শেডের পাশাপাশি উজ্জ্বল সব রঙের কালেকশনও পাওয়া যাবে। কে ক্রাফটের সহযোগী ব্র্যান্ড হিসেবে ইয়াংকের পোশাক ঘরে বসে কেনা যাবে অনলাইন স্টোর kaykraft.com থেকে।

অঞ্জন

ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে সমসাময়িক ট্রেন্ড নিয়ে ঈদ আয়োজন সাজিয়েছে অঞ্জন’স। ইসলামিক, জামদানি, কাঁথা, কলকা, ফুলকারিসহ বিভিন্ন ধরনের জিওমেট্রিক ও ফ্লোরাল মোটিফ তুলে ধরা হয়েছে ঈদের পোশাকে। পোশাক প্যাটার্নে তুলে ধরা হয়েছে চলমান ট্রেন্ড। মেয়েদের কামিজে স্ট্রেইট কাট, ফ্রন্ট স্লিট, কেপ, জ্যাকেট, হাই লো, অ্যাসিমেট্রিক; নেকের ক্ষেত্রে বোট, হল্টার, স্কয়ার, ভি-শ্যাপড, রাউন্ড, শার্ট নেক এবং স্লিভে বেল, কেপ, সার্কুলার ফ্লোয়েন্স, কিমোনো ও পেটাল প্যাটার্ন

ব্যবহার করা হয়েছে। মেয়েদের শাড়ি, সালোয়ার-কামিজ, টপস; ছেলেদের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট ও শেরোয়ানি পাওয়া যাবে। শিশু-কিশোরদের জন্যও থাকছে নতুন পোশাকের সমাহার। কটন, লিনেন কটন, জর্জেট, সিল্ক, অ্যান্ডি সিল্ক, অ্যান্ডি কটনসহ নতুন ধরনের উইভিং ডিজাইনের কাপড় দিয়ে করা হয়েছে পোশাকগুলো। ফ্রেঞ্চ ব্লু, রাস্ট, মেরিগোল্ড, গ্রিন অ্যাশ, মিন্ট, রাশবেরি সরবেট, আল্টিমেট গ্রে, বাটারক্রিম, উইলো, ডেজার্ট মিস্টসহ বিভিন্ন রঙ ব্যবহার করা হয়েছে।

বিশ্বরঙ

গরম আবহাওয়ায় আরামকে প্রাধান্য দিয়ে এবার ঈদে ছেলেদের ক্যাজুয়াল শার্টে মনোযোগ দিয়েছে বিশ্বরঙ। সঙ্গে থাকছে ডিজাইন, কাটিং ও প্যাটার্নের ভিন্নতা। ফ্যাশনজগতে হরহামেশা নিত্যনতুন নকশার দেখা মিললেও ছেলেদের পোশাকের পরিবর্তন হয় ধীরে। হঠাৎ চোখে পড়ে না। এবার ঈদে তরুণদের জন্য তাই বিশ্বরঙ নিয়ে এসেছে নতুন নতুন ট্রেন্ডি ডিজাইনের ক্যাজুয়াল শার্ট। পোশাকে দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের মিশ্রণ ঘটানোর চেষ্টা করা হয়েছে। রঙ হিসেবে নেছে নেয়া হয়েছে অফহোয়াইট, সাদা, লাল, মেরুন, রয়েল ব্লু, গ্রিন, গোল্ডেন। ইন্ডাস্ট্রিয়াল প্রিন্টে সুতি, লিনেন, তাঁতের মতো আরামদায়ক কাপড় প্রাধান্য দেওয়া হয়েছে। নকশা হিসেবে ব্যবহৃত হয়েছে ফুলেল মোটিফ ও জ্যামিতিক মোটিফের নানা ধরন।

জেন্টল পার্ক

এবারকার ঈদ পোশাকের ট্রেন্ডে দেশি মোটিফের সঙ্গে পশ্চিমা ধাঁচের ফ্যাশন যুক্ত করেছে জেন্টল পার্ক। ১৪টি ক্যাটাগরিতে নিট, ওভেন ও লেদার পণ্য এনেছে তারা। থাকছে কাবলি, কামিজ, কুর্তি, এক্সিকিউটিভ পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, গেঞ্জিসহ শিশুদের পোশাক। মুড আর ডেস্টিনেশনকে প্রাধান্য দিয়ে ঈদ পোশাকের প্যাটার্নে এনেছে নতুনত্ব। কোমলতার পাশাপাশি থাকছে উজ্জ্বল রঙের ফেস্টিভ পোশাক। নতুন পোশাক ক্রয়ে ক্রেতাদের সুবিধা দিতে জেন্টল পার্ক দিচ্ছে জোড়া মূল্যছাড়। যেকোনো পাঁচটি পোশাক বা ফ্যাশন অনুষঙ্গ ক্রয়ে থাকছে সর্বোচ্চ ৩০ শতাংশ মূল্যছাড়।

ইজি

শুধু ছেলেদের পোশাক ব্র্যান্ড ইজির  এবারকার ঈদের পোশাক নিয়ে হাজির হয়েছেন মডেল অভিনেতা আরিফিন শুভ। কালারফুল টি-শার্ট, পলো শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি, প্যান্ট পাওয়া যাবে ইজির ঈদ কালেকশনে। গরমে আরাম বিবেচনায় এবারও প্রতিটি পোশাকের ম্যাটেরিয়ালে যোগ করা হয়েছে সুতি, কটন, লিনেন কাপড়। স্বাচ্ছন্দ্যের জন্য থাকছে স্টিচ ও সেমি স্টিচ পোশাক।



সাতদিনের সেরা