kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা কমল

নিজস্ব প্রতিবেদক   

৪ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা কমল

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা কমছে। এতে এক লিটার সয়াবিন তেলের দাম দাঁড়াবে ১৭৮ টাকা, বর্তমানে যা বিক্রি হচ্ছে ১৯২ টাকায়। আজ মঙ্গলবার থেকে নতুন দাম কার্যকর হবে।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

বিজ্ঞাপন

নতুন সিদ্ধান্ত অনুযায়ী পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ৮৮০ টাকা। আর খোলা সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি লিটার ১৫৮ টাকা। এই হিসাবে খোলা সয়াবিনের দাম কমেছে ১৭ টাকা। আর বোতলজাত পাঁচ লিটার তেলে লিটারপ্রতি কমেছে ১৩ টাকা।

এর আগে গত ২৩ আগস্ট বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে সাত টাকা বাড়িয়ে ১৯২ টাকা নির্ধারণ করা হয়। আর পাঁচ লিটার বোতলজাত তেলের দাম ৯৪৫ টাকা করা হয়। খোলা এক লিটার সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয় ১৭৫ টাকা। এ ছাড়া প্রতি লিটার পাম তেলের দাম ধরা হয়েছিল ১৪৫ টাকা। গত সপ্তাহে পাম তেলের দাম ১২ টাকা কমিয়ে ১৩৩ টাকা করা হয়।

তারও আগে গত ১৭ জুলাই লিটারে ১৪ টাকা কমানো হয়েছিল সয়াবিন তেলের দাম। তখন প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৮৫ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৬৬ টাকা এবং পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯১০ টাকা নির্ধারণ করা হয়েছিল। সয়াবিন তেলের পাশাপাশি তখন পাম তেলের দামও ছয় টাকা কমানো হয়েছিল। সে সময় পাম তেলের নির্ধারিত দাম ১৫৪ টাকা থেকে কমিয়ে ১৪৮ টাকা করা হয়েছিল।

 



সাতদিনের সেরা