kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রেনচালকসহ ৯ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রেনচালকসহ ৯ জন গ্রেপ্তার

রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) প্রকল্পে গার্ডার পড়ে শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় ক্রেনচালক আল আমিন হৃদয়সহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাতে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার অন্যরা হলেন চালকের সহকারী ও ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী।

র?্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন গতকাল রাতে কালের কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ওই ঘটনার পর সারা দেশে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দাদল নজরদারি শুরু করে। এরপর ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাটে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

র‌্যাব সূত্র জানায়, ঘটনার পরপর তাঁরা সবাই ঢাকার বাইরে পালিয়ে যান। পালিয়ে থাকলেও তাঁরা একে অন্যের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। বৃহস্পতিবার (আজ) এ ব্যাপারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এদিকে এ ঘটনার প্রাথমিক তদন্তে অনেকের দায়িত্বহীনতা ও গাফিলতি পেয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

ক্ষতিপূরণ চেয়ে রিট

নিহতদের পরিবারকে পাঁচ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, জানতে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে গত পাঁচ বছর উন্নয়ন প্রকল্প এলাকায় জনসাধারণের সুরক্ষা ও নিরাপত্তায় প্রশিক্ষণ ও আধুনিক সরঞ্জামের কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা-ও জানতে চেয়েছেন। বিআরটির প্রকল্প পরিচালককে দুই মাসের মধ্যে এ প্রতিবেদন দিতে হবে। এসংক্রান্ত এক রিটের প্রাথমিক শুনানির পর গতকাল বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জামালপুর প্রতিনিধি জানান, গার্ডারচাপায় নিহত ঝরনা আক্তার এবং তাঁর দুই শিশুসন্তানের মরদেহ সমাহিত করা হয়েছে।

মেহেরপুর প্রতিনিধি জানান, গার্ডারচাপায় নিহত রুবেলের মরদেহ মেহেরপুর সদর উপজেলার রাজনগর ঘোড়ামারা গ্রামের গোরস্তানে দাফন করা হয়েছে।

 

 



সাতদিনের সেরা