kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ফাইনালে ভারতেই আটকে গেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফাইনালে ভারতেই আটকে গেল বাংলাদেশ

প্রথম ৯০ মিনিট ভারতের বিপক্ষে পাল্লা দিয়ে খেলেছিল বাংলাদেশ। অনূর্ধ্ব-২০ সাফ ফুটবলের ফাইনালে নির্ধারিত সময়ে সমতা ছিল ২-২ গোলে। অতিরিক্ত সময়ে পেরে না ওঠায় বাংলাদেশ হেরে যায় ৫-২ ব্যবধানে। ম্যাচ শেষে খেলোয়াড়দের কান্না। ছবি : বাফুফে

অপরাজিত বাংলাদেশ ফাইনালে এসে ধরাশায়ী হলো সেই ভারতের কাছে। ৫-২ গোলে হেরে এবার সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলে রানার্স আপ হয়েছে পল স্মলির দল।

নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত মাঠের লড়াইয়ে এবং গোলের সমতায় বেশ জমেই উঠেছিল ম্যাচটা। কিন্তু অতিরিক্ত সময়ে বাংলাদেশ জারি রাখতে পারেনি সেই লড়াইটা।

বিজ্ঞাপন

অতিরিক্ত সময়ের খেলা শুরু হতেই  গুরকিরাত সিংয়ের গোল উৎসবে সব শেষ হয়ে যায়। গোলের ওই মিছিল দেখে মনে হয়, বাংলাদেশের কোচ পল স্মলির কোনো প্রস্তুতিই ছিল না নির্ধারিত সময়ের পরে খেলার জন্য।

ম্যাচের প্রথম মিনিটেই পেনাল্টি উপহার দেন গোলরক্ষক আসিফ। গুরকিরাত সিংয়ের লক্ষ্যভেদে প্রতিপক্ষ এগিয়ে যাওয়ার পর বাংলাদেশ ৪৫ মিনিটে ম্যাচে ফেরে রাজন হাওলাদারের গোলে। বিরতির পর শাহীন মিয়ার গোল স্বপ্ন দেখায় লাল-সবুজকে। ৬০ মিনিটে আবার গুরকিরাত দুর্দান্ত শটে ম্যাচে ফেরান ভারতকে। ২-২ গোলের সমতায় নির্ধারিত সময় পার হওয়ার পর অতিরিক্ত সময়ে ম্যাচটি আরো জমজমাট মুহূর্ত উপহার দিতে পারত। সেখানে দ্বিতীয় মিনিটেই হিমাংশুর গোলে এগিয়ে যাওয়া ভারতকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ৯৩ ও ৯৯ মিনিটে জোড়া গোল করে গুরকিরাত সিং শিরোপা নিশ্চিত করেন। গ্রুপ ম্যাচে বাংলাদেশের কাছে হারের প্রতিশোধ নিয়েছে তারা।



সাতদিনের সেরা