kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

করোনাভাইরাস

আরো ২ মৃত্যু শনাক্ত ১,৯০২

শনাক্তের হার ১৫.৫৩%

নিজস্ব প্রতিবেদক   

৪ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ২ মৃত্যু শনাক্ত ১,৯০২

দেশে এক দিনে করোনাভাইরাসে আরো দুজনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৯০২ জন। শনাক্তের হার ১৫.৫৩ শতাংশ।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুজনের একজন পুরুষ ও ঢাকা বিভাগের বাসিন্দা এবং অন্যজন চট্টগ্রাম বিভাগের একজন নারী।

বিজ্ঞাপন

বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন এবং আরেকজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। দুজনেরই সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে। এর আগের দিন ছয়জনের মৃত্যু হয়েছিল। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৬২ জনের। গতকাল বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৯০২ জন। আগের দিন এই সংখ্যা ছিল এক হাজার ১০৫। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯।

ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে এদিন উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছে ৩০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ আট হাজার ২৯৭ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৪৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৪৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৩ লাখ ৮০ হাজার ৯৭৭টি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫.৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬.৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৭ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছে ১০৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছে ২৬ জন।

এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছে চার লাখ ৪৪ হাজার ৯২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে চার লাখ ১৪ হাজার ৮৯৮ জন। বর্তমানে আইসোলেশনে আছে ৩০ হাজার ২৯ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

 

 



সাতদিনের সেরা