kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

শিক্ষক হত্যা-লাঞ্ছনা

সাভারের সেই ছাত্র ও তার বাবা গ্রেপ্তার

নড়াইলের ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার

সাভার ও নড়াইল প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সাভারের সেই ছাত্র ও তার বাবা গ্রেপ্তার

সাভারের আশুলিয়ায় ক্রিকেট স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার মূল আসামি জিতুকে (১৯) গ্রেপ্তার করেছে র‌্যাব। গাজীপুরের শ্রীপুর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

অন্যদিকে নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনায় প্রধান আসামি রহমত উল্লাহ রনিকে গতকাল রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

খন্দকার আল মঈন বলেন, র‌্যাবের গোয়েন্দা শাখা, র‌্যাব-৪সহ একাধিক টিম জিতুকে গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছিল। গাজীপুরের শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রাম থেকে তাঁকে গতকাল সন্ধ্যা ৭টায় গ্রেপ্তার করা হয়।

এর আগে গত মঙ্গলবার রাতে কুষ্টিয়ার কুমারখালী থেকে গ্রেপ্তার করা হয় জিতুর বাবা উজ্জ্বল হাজীকে। পরে তাঁকে শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গতকাল উজ্জ্বল হাজীকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা জেলা পুলিশের কোর্ট পরিদর্শক মতিয়ার রহমান মিয়া বলেন, বুধবার বিকেল ৪টায় আদালতে শুনানি শুরু হয়। ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আশুলিয়া থানার এসআই এমদাদুল হক বলেন, চিত্রশাইল এলাকার উজ্জ্বলের বাড়ির এক ভাড়াটিয়ার গ্রামের বাড়ি কুষ্টিয়া। কুষ্টিয়ার সেই ভাড়াটিয়ার বাড়িতে আত্মগোপন করেন উজ্জ্বল।

অন্যদিকে জিতুর গ্রেপ্তারের বিষয়ে র‌্যাব জানায়, জিতু মানিকগঞ্জ ও পাবনা ঘুরে গাজীপুরে বাবার পরিচিত একজনের কাছে আত্মগোপন করতে সেখানে অবস্থান নেন। পরে গাজীপুরের শ্রীপুরে একটি বাজারে ওই ব্যক্তির জন্য অপেক্ষার সময় জিতুকে গ্রেপ্তার করা হয়। পালানোর পর থেকে জিতু মোবাইল ফোন বন্ধ রেখেছিলেন। ফলে বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাঁর অবস্থান শনাক্ত করে তাঁকে গ্রেপ্তার করা হয়। জিতু পালানোর পর থেকে ঘন ঘন অবস্থান পরিবর্তন করছিলেন। আজ বৃহস্পতিবার জিতুকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হবে।

এদিকে ঘটনার পঞ্চম দিনে গতকাল দুপুরে আশুলিয়ার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের ঘটনাস্থল পরিদর্শনে আসেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার। এত দিন পর ঘটনাস্থল পরিদর্শনসহ মামলার নানা অসংগতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন তিনি।

শিক্ষককে হেনস্তা : প্রধান আসামি গ্রেপ্তার

নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানোর ঘটনায় প্রধান আসামি রহমত উল্লাহ রনিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রাতে তাকে খুলনার ছোট বয়রা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত সোমবার রাতে গ্রেপ্তার করা হয় তিনজনকে। রনিসহ এ নিয়ে চারজনকে গ্রেপ্তার করে সদর থানার পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

তিন আসামির রিমান্ড শুনানি ৩ জুলাই

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে সহিংসতা এবং অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় আদালতে গ্রেপ্তার তিনজনের পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয় গতকাল। আদালত শুনানির জন্য আগামী ৩ জুলাই সময় নির্ধারণ করেন।

 

 



সাতদিনের সেরা