kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

একনেক সভায় প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-ফ্লাইওভার করার নির্দেশ

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-ফ্লাইওভার করার নির্দেশ

শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও মৌলভীবাজারের ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত না করে তার পরিবর্তে ফ্লাইওভার নির্মাণের নির্দেশ দিয়েছেন। সাম্প্রতিক বন্যার পানি সরে যাওয়ার জন্য এসব সড়ক কেটে ফেলা হয়েছে। এ ছাড়া বন্যায় অনেক সড়ক ও সেতু ভেঙে গেছে। পানি চলাচল নির্বিঘ্ন রাখতে এসব ক্ষতিগ্রস্ত জায়গায় নতুন করে সড়ক নির্মাণ না করে তার পরিবর্তে সেতু, ফ্লাইওভার অথবা কালভার্ট নির্মাণে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

বাসসের খবরে বলা হয়, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী এই অনুশাসন দেন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব কথা বলেন।  

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জে ভয়ংকর বন্যা হয়েছে। সড়ক, সেতু ভেঙে গেছে। হাওর বা বন্যাপ্রবণ এলাকায় সড়ক নয়, সেতু অথবা কালভার্ট নির্মাণ করতে বলেছেন প্রধানমন্ত্রী, যাতে পানি চলাচলে বাধা সৃষ্টি না হয়। বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট ও এর আশপাশের এলাকায় পুনর্বাসনের জন্য নতুন করে বিশেষ প্রকল্প নেওয়া হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে মন্ত্রী আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট ছাড়াও শহরের লেভেক্রসিংয়ে ওভারপাস নির্মাণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া আরো কোথাও ওভারপাস, আন্ডারপাস দরকার আছে কি না, তা খুঁজে বের করতে বলেছেন সরকারপ্রধান। পাশাপাশি নৌ রুটে কালভার্টের পরিবর্তে সেতু নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।



সাতদিনের সেরা