kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সড়কে শিক্ষার্থীসহ নিহত ৮

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় তিনজন নিহত
ঢাকায় ট্রাকচাপায় শিক্ষার্থী ও সংবাদকর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



সড়কে শিক্ষার্থীসহ নিহত ৮

রাজধানীসহ দেশজুড়ে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীসহ আটজন নিহত হয়েছে। চট্টগ্রামে লেভেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে সিএনজি অটোরিকশা, অটোটেম্পো ও বাসের সংঘর্ষে তিনজন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছে। গতকাল শনিবার সকাল পৌনে ১১টার দিকে ঝাউতলা খুলশী লেভেলক্রসিংয়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

শুক্রবার রাতে রাজধানীর বিমানবন্দর সড়কে এক শিক্ষার্থী এবং মোহাম্মদপুর কলেজগেট এলাকায় ট্রাকচাপায় এক সংবাদকর্মী প্রাণ হারান। এ ছাড়া সিলেটের নবীগঞ্জে বাসের ধাক্কায় অজ্ঞাতপরিচয় একজন, টাঙ্গাইলে বাস ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে কাভার্ড ভ্যানের চালক নিহত হয়েছেন।

শিক্ষার্থী নিহত : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ রোডের বিমানবন্দর থানাধীন পদ্মা অয়েল কম্পানির সামনের সড়কে লরির ধাক্কায় বেসরকারি গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থী মাহাদী হাসান লিমন (২১) মোটরসাইকেলসহ সড়কে পড়ে যান। এ সময় লরির চাকা তাঁর মাথার ওপর দিয়ে চলে যায়। উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন। লিমন ওই বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন। গ্রামের বাড়ি জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার দমদম পশ্চিম এলাকায়।

বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মো. কায়কোবাদ বলেন, কাওলা ওভারব্রিজের প্রায় ৪০০ গজ দক্ষিণে লিমন দুর্ঘটনায় পড়েন। লরিটি জব্দ করা হয়েছে। চালককে পাওয়া যায়নি।

সংবাদকর্মী নিহত : শুক্রবার রাত দেড়টার দিকে মোহাম্মদপুর কলেজগেট এলাকায় ট্রাকচাপায় প্রাণ হারান এমদাদ হোসেন (৬০) নামের এক সংবাদকর্মী। কলেজগেটে মুক্তিযোদ্ধা টাওয়ারের সামনে মোটরসাইকেলসহ তাঁকে পেছন থেকে ধাক্কা দেয় ট্রাক। শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এমদাদ দৈনিক সংবাদে প্রুফ রিডারের কাজ করতেন। তাঁর গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

মোহাম্মদপুর থানার ওসি আব্দুল লতিফ বলেন, ‘এমদাদ হোসেন তাঁর এক আত্মীয়কে হাসপাতালে দেখতে এসেছিলেন। ফেরার পথে অজ্ঞাতপরিচয় ট্রাকের ধাক্কায় আহত হন। লোকজন তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।’

চট্টগ্রামে ট্রেন দুর্ঘটনা : চট্টগ্রামে ট্রেন দুর্ঘটনায় নিহত হয়েছেন নগর ট্রাফিক পুলিশ সদস্য মো. মনিরুল ইসলাম (৪৪), প্রকৌশলী সৈয়দ বাহাউদ্দিন আহমদ (৩১) ও এইচএসসি পরীক্ষার্থী সাতরাজ শাহীন (১৯)। শাহীন নগরীর পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

আহত পাঁচজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা হলেন মো. হাশেম, মোহাম্মদ শহীদ, আফনান, জমরুদসহ অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উল্লেখিত লেভেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান মোহাম্মদ আলমগীর তখন না থাকায় জিইসি থেকে একেখানমুখী সড়কের গেট খোলা ছিল। এ সময় ট্রেন আসতে দেখে অন্য প্রান্তের গেটে গাড়ি থামানোর চেষ্টা করছিলেন দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল মো. মনিরুল ইসলাম। ট্রেনের সঙ্গে যানবাহনের সংঘর্ষ এড়াতে গিয়ে প্রাণ হারান তিনি। নিহত অন্য দুজন অটোরিকশা ও টেম্পোর যাত্রী ছিলেন। স্থানীয়দের অভিযোগ, গেটম্যান গেট না নামিয়ে চা খেতে গেছিল। এরই মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এই ভয়াবহ দুর্ঘটনার জন্য গেটম্যান আলমগীর দায়ী।  

চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মো. হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, এ দুর্ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। কারণ অনুসন্ধানে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল গফুরকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এদিকে গতকাল ভোরে নবীগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে বাস নিয়ন্ত্রণ হারালে অজ্ঞাতনামা একজন নিহত হন। টাঙ্গাইলে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষে প্রাণ হারান কাভার্ড ভ্যান চালক আরাফাত শেখ (৩২)।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, ‘ন্যাশনাল ট্রাভেলসের ঢাকাগামী বাসের সঙ্গে ওয়ালটনের কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই কাভার্ড ভ্যান চালক মারা যান।



সাতদিনের সেরা