kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন

আবারও নৌকা পেলেন আইভী

নিজস্ব প্রতিবেদক   

৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবারও নৌকা পেলেন আইভী

সেলিনা হায়াত আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভী। গতকাল শুক্রবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গণভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভায় টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য খান আহমেদ শুভ। তিনি টাঙ্গাইল জেলা চেম্বার অব কমার্সের সভাপতি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া কালের কণ্ঠকে জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের চারজন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। আইভী ছাড়া বাকি তিনজন হলেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য চন্দন শীল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।

২০১৬ সালে এই সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনেও সেলিনা হায়াত? আইভী আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাঁর মূল প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে প্রায় ৮০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। এর আগে ২০১১ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের সমর্থন পাননি। ওই নির্বাচনে তিনি স্থানীয় নাগরিক কমিটি সমর্থিত প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেন এবং বাংলাদেশের কোনো সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র নির্বাচিত হন।

তার নারায়ণগঞ্জ পৌরসভা থাকার সময় ২০০৩ সালে তিনি পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছিলেন। আইভী নারায়ণগঞ্জ পৌরসভার প্রয়াত মেয়র ও আওয়ামী লীগ নেতা আলী আহম্মদ চুনকার কন্যা।

আগামী ১৬ জানুয়ারি এই সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হতে যাচ্ছে। ২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হবে তৃতীয় নির্বাচন। গত মঙ্গলবার নির্বাচন কমিশন এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর।



সাতদিনের সেরা