kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

মাঠে দর্শক ফিরছে আজ

ক্রীড়া প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাঠে দর্শক ফিরছে আজ

মিরপুরের গ্যালারিতে আবার ফিরছে দর্শক। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজের টিকিট নিয়ে চাহিদাও তাই তুঙ্গে। ছবি : সংগৃহীত

শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের নির্ধারিত বুথ সকাল ৯টায়ই খুলল। তবে সেখানে ভিড় জমতে শুরু করল সেই ভোর থেকে। ক্রমেই বড় হতে থাকল লাইন। আর বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টি-টোয়েন্টির টিকিট বিক্রি শুরু হতে হতে তা পরিণত জনারণ্যেই।

বিজ্ঞাপন

রোদে পুড়ে এবং দীর্ঘ লাইন পেরিয়ে টিকিট কেনার ঝক্কির পরও অনেকের হাসিমুখই বলে দিচ্ছিল আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দর্শকই ফিরছে না শুধু, ফিরছে বাংলাদেশের ক্রিকেট দর্শকদের উন্মাদনাও। সদ্যঃসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ভালো না হলেও দর্শক আগ্রহে অন্তত এর প্রতিফলন নেই।

অথচ কভিডকালের কঠিন বাস্তবতায় দর্শক উন্মাদনার এ ছবিটিই অনুপস্থিত ছিল গত দেড় বছর। গত বছরের মার্চে করোনাভাইরাসের থাবায় সব স্তব্ধ হয়ে যাওয়ার ঠিক আগেই শেষবার বাংলাদেশে মাঠে ঢুকে খেলা দেখতে পেরেছে দর্শকরা। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজেও দর্শকের কোনো কমতি ছিল না। এর ১০ মাস পর বাংলাদেশে যখন আবার আন্তর্জাতিক ক্রিকেট ফেরে, তখনো করোনায় দেশে মৃত্যুর মিছিল থামেনি। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ভরসা পাচ্ছিল না। এ কারণেই গত জানুয়ারি-ফেব্রুয়ারির ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হয় দর্শকবিহীন মাঠে। এরপর শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজেও সশরীরে মাঠে ঢুকে খেলা দেখার সুযোগবঞ্চিত দর্শকদের জন্য এবার অবশেষে খুলছে স্টেডিয়ামের দুয়ার।

এই খুলে দেওয়ার মধ্যেও সতর্কতা আছে বিসিবির। মিরপুরে মোট দর্শক ধারণক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। সেই সঙ্গে ভ্যাকসিন সার্টিফিকেট দেখিয়ে তবেই টিকিট কেনার শর্তও জুড়ে দিয়েছে। যে কারণে একাধিক টিকিট কিনতে আসা অনেককে কাল হতাশ হয়েও ফিরতে হয়েছে। নিয়মানুযায়ী ভ্যাকসিন সার্টিফিকেট দেখানো সাপেক্ষে জনপ্রতি একটি টিকিটই দেওয়া হয়েছে। টিকিটের দাম রাখা হয়েছে ১০০ থেকে এক হাজার টাকার মধ্যে। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য রাখা হয়েছে এক হাজার টাকা। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউসের টিকিটের মূল্য যথাক্রমে ৫০০ ও ৩০০ টাকা। এ ছাড়া সাধারণ গ্যালারির টিকিটের মূল্য ১৫০ ও ১০০ টাকা।



সাতদিনের সেরা