kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ফ্রান্সে প্রধানমন্ত্রী

বিদেশে তারেক বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র করছেন

নিজস্ব প্রতিবেদক   

১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশে তারেক বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র করছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দণ্ডিত পলাতক তারেক রহমান বিদেশে বসে বাংলাদেশের অর্জন, অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার প্যারিসে প্রবাসী বাংলাদেশি সম্প্রদায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি ওই অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার সব ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশকে বিশ্বে সম্মানের আসনে নিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ করার আহ্বান জানান। ফ্রান্স ও ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা ওই অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরে সক্ষম হয়েছি। তাই কেউই এখন আমাদের অবহেলা করতে পারে না। আমরা এমন এক অবস্থানে দেশকে নিয়ে গেছি যে বিশ্বকে এখন আমাদের সম্মান করতে হয়। ’

তিনি বলেন, দেশকে এই পর্যায়ে নিয়ে আসতে তাঁর ওপর হামলাসহ সরকারকে বিএনপি-জামায়াতের অনেক ষড়যন্ত্র মোকাবেলা করতে হচ্ছে।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার দেশের ও জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে। অন্যদিকে বিএনপি-জামায়াত দুর্নীতি ও ঋণ খেলাপের মাধ্যমে দ্রুত নিজেদের ভাগ্যোন্নয়ন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্লাসগো, লন্ডন ও প্যারিসে দুই সপ্তাহের সরকারি সফর শেষে গত রাত ৯টা ২০ মিনিটে (বাংলাদেশ সময়) দেশের উদ্দেশে রওনা হয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বাসসকে বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-২১০৯) প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে এখানকার চার্লস দ্য গল বিমানবন্দর ত্যাগ করে। ’ বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা এবং ফ্রান্সের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানায়।

এর আগে প্রধানমন্ত্রী লাল গালিচার ওপর দিয়ে হেঁটে বিমানে ওঠার সময় ২১ সদস্যের গার্ডদল তাঁকে স্ট্যাটিক গার্ড অব অনার জানায়। আজ রবিবার সকালে ফ্লাইটটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।



সাতদিনের সেরা