kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

গুলিবিদ্ধ ২০

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

নরসিংদীর রায়পুরায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারদলীয় ও স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন।

গতকাল সোমবার দুপুরে উপজেলার চরাঞ্চল বাঁশগাড়ি ইউনিয়নে এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা ও নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বাঁশগাড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়নের ছাত্রদল সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নির্বাচিত হন। তাঁর বাবা প্রয়াত সিরাজুল হকও ছিলেন বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান এবং উপজেলা বিএনপির সহসভাপতি। এ নিয়ে দলের নেতাকর্মীরা আপত্তি তোলেন। তার পরও বহাল থাকে তাঁর মনোনয়ন। গতকাল দুপুরে আশরাফুলের নেতৃত্বে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী রাতুল হাসান জাকিরের সমর্থকদের ওপর প্রথমে হামলা চালানো হয়। পরে জাকির সমর্থকরাও পাল্টা হামলা চালান। এ সময় উভয় পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

জাকির পক্ষের আহতরা হলেন বাঁশগাড়ি ইউনিয়নের রাজনগর এলাকার রবিউল ইসলামের দুই ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু সিদ্দিক জনি (২৫) ও ইকবাল হোসেন, আসাব উদ্দিনের ছেলে কাউছার আহমেদ, মোছলেম উদ্দিনের ছেলে লিটন মিয়া, মুজিবুর রহমানের ছেলে আলমগীর হোসেন, ফুল মিয়ার ছেলে আহমদ আলী এবং বালুয়াকান্দি গ্রামের খায়েশ মিয়ার ছেলে স্কুলছাত্র আজিজুল ইসলাম (১৪)। গুরুতর অবস্থায় আজিজুলকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

আশরাফুল পক্ষের আহতরা হলেন একই ইউনিয়নের দিঘলীকান্দি এলাকার গাজীউর রহমানের ছেলে ও ইউপি সদস্য সেলিম মিয়া (৩৫), মৃত ওমর আলীর ছেলে ভূট্টো মিয়া (৪০), তাঁর ছেলে মোতালিব (১৭), বটতলীকান্দি এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে আবু সায়েদ (৩৩), নুরু মিয়ার ছেলে লাদেন মিয়া (১৬), বালুয়াকান্দি এলাকার হযরত আলীর ছেলে স্বপন মিয়া (৩২), মোতালিব মিয়ার ছেলে আব্বাস উদ্দিন (২০), চরমেঘনা এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে সাদ্দাম (১৪) এবং মির্জাচর ইউনিয়নের জামির হোসেনের ছেলে আমজাত হোসেন (২২)।

বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান আলী জানান, তাঁর ছেলে রাতুল হাসান জাকির ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছেন। জাকির ও তাঁর সমর্থকরা গতকাল সোমবার নরসিংদী কোর্টে বিভিন্ন মামলায় হাজিরা দিতে যান। এ সুযোগে আশরাফুলের নেতৃত্বে তাঁর সমর্থকরা জাকিরের লোকদের ওপর অস্ত্র নিয়ে হামলা ও বাড়িতে লুটপাট চালায়।

তিনি আরো জানান, আওয়ামী লীগে দলীয় কোনো পদ না থাকার পরও আশরাফুল হক পেয়েছেন দলীয় মনোনয়ন। নৌকা প্রতীক পেয়ে তিনি বেপরোয়া হয়ে উঠেছেন। এ নিয়ে অভিযোগ করেও কোনো সমাধান মেলেনি।

আশরাফুল পক্ষের ইউপি সদস্য আমির হোসেন জানান, পরিকল্পিতভাবে জাকির, হারুন, সুমন ও তাহের আলীর নেতৃত্বে আশরাফুলের লোকদের ওপর হামলা চালানো হয়। এতে অনেক লোক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনার পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আশরাফুল  হকের বক্তব্য জানতে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি।

রায়পুরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গোবিন্দ সরকার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখনো কোনো পক্ষের কাউকে আটক করা হয়নি।



সাতদিনের সেরা