kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

সাকিবের কীর্তির পরও নায়ক গ্রিভস

ক্রীড়া প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাকিবের কীর্তির পরও নায়ক গ্রিভস

কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছিল বিশ্বকাপের দোরগোড়াতেই। অনুসারীদের অপেক্ষায়ও রাখেননি শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল স্কটল্যান্ডের মাইকেল লিস্কের উইকেট নিতেই অনন্য এই রেকর্ডের মালিক বনে যান তিনি। শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গার ১০৭ টি-টোয়েন্টি উইকেটের রেকর্ড নিজের করে নিয়েছেন সাকিব।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে মালিঙ্গার ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন সাকিব। রিচি বেরিংটনকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলে মালিঙ্গার রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। এরপর লিস্ককে ফিরিয়ে টি-টোয়েন্টিতে ১০৮তম উইকেট নিয়ে রেকর্ডের মুকুট পরেন সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে সংক্ষিপ্ততম ফরম্যাটে এটা তাঁর ৮৯তম ম্যাচ। আর মালিঙ্গা রেকর্ড গড়েছিলেন ৮৪ ম্যাচ খেলে।

টি-টোয়েন্টিতে এক শর বেশি উইকেট আছে এই দুজনের। সাকিব ও মালিঙ্গার পরে ৯৯ উইকেট আছে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির। এরপর পাকিস্তানের সাবেক লেগ স্পিনার শহীদ আফ্রিদি (৯৮)। তবে সাকিবের রেকর্ডের জন্য সবচেয়ে বড় হুমকি তালিকার ৫ নম্বরে থাকা রশিদ খান। আফগানিস্তানের এই লেগ স্পিনার এরই মধ্যে ৯৫ উইকেট নিয়ে ফেলেছেন মাত্র ৫১ ম্যাচে!

সাকিব উইকেটের চূড়ায় উঠলেও ম্যাচের নায়ক ক্রিস গ্রিভস। ৫৩ রানে ৬ উইকেট হারানোর পর ক্রিজে আসেন তিনি। খেলেন ২৮ বলে ৪৫ রানের ইনিংস। এরপর বল হাতে ফেরান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। তাই খুশি এই অলরাউন্ডার, ‘এতগুলো উইকেট যাওয়ার পরও মাথা ঠাণ্ডা রেখেছিলাম। সেটাই কাজে দিয়েছে। এই জয়টা অসাধারণ, দুর্দান্ত।’



সাতদিনের সেরা