kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চার মাসে সর্বনিম্ন শনাক্ত

করোনা কেড়ে নিল আরো ২৫ জনকে

তিন বিভাগে মৃত্যু শূন্য

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা কেড়ে নিল আরো ২৫ জনকে

দেশে টানা চার মাস পরে করোনাভাইরাসে দৈনিক শনাক্তের সংখ্যা হাজারের নিচে নামল। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮১৮ জন। এর আগে সর্বশেষ গত ১৭ মে (এক দিনে) রোগী শনাক্ত হয়েছিল ৬৯৮ জন। মাঝের দিনগুলোতে সব সময়ই শনাক্ত এর ওপরে ছিল। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের এবং সুস্থ হয়েছে ৯৬৫ জন।

সব মিলিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত রোগী ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৯৩ জনের। শেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৫৯ শতাংশ। মোট শনাক্তের হার ১৬.১৫ শতাংশ, মৃত্যুহার ১.৭৭ শতাংশ এবং সুস্থতার হার ৯৭.৪১ শতাংশ।

২৪ ঘণ্টার সরকারি তথ্য অনুসারে, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে করোনায় কারো মৃত্যু হয়নি। তবে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, খুলনা বিভাগে চারজন, সিলেট বিভাগে দুজন এবং রংপুর বিভাগে দুজন মারা গেছে। তাদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ১১ জন নারী। মৃত ব্যক্তিদের মধ্যে ২১-৩০ বছরের একজন, ৩১-৪০ বছরের দুজন, ৪১-৫০ বছরের চারজন, ৫১-৬০ বছরের ছয়জন, ৬১-৭০ বছরের সাতজন, ৭১-৮০ বছরের তিনজন এবং ৮১-৯০ বছরের দুজন রয়েছে।



সাতদিনের সেরা