kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

মৃত্যু ছাড়াল ২৭ হাজার

১০০ দিন পর করোনায় এক দিনে মৃত্যু ৩৫

নিজস্ব প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যু ছাড়াল ২৭ হাজার

করোনায় আক্রান্ত হয়ে দেশে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৭ জুন মারা গেছে ৩০ জন। মাঝখানের দিনগুলোতে মৃত্যুহার ক্রমেই ওপরের দিকে ছিল। শেষ ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৭ হাজার সাতজন।

২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ৭ শতাংশের নিচে নেমে দাঁড়িয়েছে ৬.৫৪ শতাংশ। এর আগে গত ১৩ মার্চ শনাক্তের হার ছিল  ৬.২৬ শতাংশ।

তবে তিন দিন ধরে নতুন শনাক্ত ধীরে ধীরে বেড়ে গতকাল দুই হাজার ৭৪ জনে উঠেছে। এই সময়ে সুস্থ হয়েছে তিন হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন। মোট শনাক্তের হার ১৬.৪৯ শতাংশ, সুস্থতার হার ৯৬.৮৯ শতাংশ, মৃত্যুহার ১.৭৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

তথ্যানুসারে সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৪ জন নারী। তাদের মধ্যে রয়েছেন ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের ছয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের দুজন। তাঁদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে চারজন, বরিশাল ও সিলেট বিভাগে দুজন করে রয়েছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৩৩ জন এবং বেসরকারি হাসপাতালে দুজন মারা গেছেন।

 



সাতদিনের সেরা