kalerkantho

শনিবার । ৮ মাঘ ১৪২৮। ২২ জানুয়ারি ২০২২। ১৮ জমাদিউস সানি ১৪৪৩

পদ্মা সেতুর পিলারে ফের ফেরির ধাক্কা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১০ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুর পিলারে ফের ফেরির ধাক্কা

আবারও পদ্মা সেতুতে ধাক্কা লেগেছে ফেরির। গতকাল সোমবার সন্ধ্যায় বাংলাবাজার থেকে ছেড়ে আসা ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ নিয়ন্ত্রণ হারিয়ে সেতুটির ১০ নম্বর পিলারে আছড়ে পড়ে। এতে পিলার ও ফেরিটি ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ফেরিতে থাকা গমভর্তি একটি ট্রাক উল্টে দুটি প্রাইভেট কারের ওপর পড়ে।

বিজ্ঞাপন

এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে দুই যাত্রী।

মাওয়া নৌ পুলিশের আইসি জে এম সিরাজুল কবির জানান, রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর বাংলাবাজার থেকে ছেড়ে মাওয়া আসার পথে পদ্মা সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে মাওয়া প্রান্তের ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে। এতে পিলারটি ক্ষতিগ্রস্ত হয়। ফেরির ধাক্কায় পিলারের দক্ষিণ-পশ্চিম কোনা ক্ষতিগ্রস্ত হয়ে রড বের হয়ে যায়। ফেরির কিছু অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, ফেরিটি যখন পদ্মা সেতু পার হচ্ছিল, তখন একটি ট্রলার ফেরিটির সামনে দিয়ে যাচ্ছিল। ট্রলারটিকে বাঁচাতে গিয়ে চালক ফেরির নিয়ন্ত্রণ হারালে সেটি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের জানান, ফেরির ধাক্কায় পদ্মা সেতুর পিলার ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি বড় ধরনের ক্ষতি নয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। লৌহজং থানার ওসি মো. আলমগীর হোসাইন জানিয়েছেন, ফেরি ধাক্কা লাগার ঘটনায় দুই যাত্রী সামান্য আহত হয়েছেন। কাউকে হাসপাতালে নেওয়ার মতো পরিস্থিতি হয়নি।

এ ব্যাপারে বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলামের মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাঁর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এর আগে গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথের রো রো ফেরি শাহজালালের ধাক্কা লাগে। ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুম ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খেয়েছিল। ২৩ জুলাইয়ের ঘটনায় বিআইডাব্লিউটিসি একটি তদন্ত কমিটি গঠন করে। এতে চালক মাস্টার আব্দুল রহমানসহ দুজনকে দোষী সাব্যস্ত করা হয়।

 

 



সাতদিনের সেরা