kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

মেসি আর বার্সার নন

ক্রীড়া প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



 মেসি আর বার্সার নন

ছাড়াছাড়িই হয়ে গেল লিওনেল মেসি আর বার্সেলোনার। এমন খবরের জন্য একেবারেই তৈরি ছিল না কোনো কাতালান বা মেসি ভক্তরা। গতকাল ক্লাবের সঙ্গে নতুন চুক্তিই করার কথা আর্জেন্টাইন তারকার; কিন্তু এলো একেবারে উল্টো খবর। বার্সেলোনা বিবৃতি দিয়েই জানিয়ে দিল মেসি আর বার্সেলোনায় থাকছেন না।

‘দুই পক্ষ চুক্তি করার ব্যাপারে পুরোপুরি রাজি থাকলেও শেষ পর্যন্ত চুক্তিটি হচ্ছে না আর্থিক এবং লা লিগার কিছু আইন-কানুনের কারণে, ফলে মেসি আর বার্সেলোনায় থাকছেন না। দুঃখের সঙ্গেই জানাতে হচ্ছে ক্লাব এবং খেলোয়াড়ের একত্র থাকার ইচ্ছাটা শেষ পর্যন্ত আর পূরণ হচ্ছে না।’—বিবৃতিতে এভাবেই জানিয়েছে বার্সা। ক্লাবে মেসির অবদানের জন্য কৃতজ্ঞতা এবং তাঁর ভবিষ্যতের জন্য শুভকামনাও আছে সেই বিবৃতির শেষে—এমন কিছু বার্সেলোনা ও মেসি ভক্তরা দুঃস্বপ্নেই ভেবেছে শুধু। কাল তা কঠিন বাস্তব হয়ে এলো। গত মৌসুমে মেসির ক্লাব ছাড়া নিয়ে কত নাটক হয়ে গেল। শেষ পর্যন্ত তিনি থেকে গেলেন। এবারও মেসির নতুন চুক্তি সইয়ের খবরে স্বস্তি ছিল ভক্তদের মধ্যে। কাল তারই আনুষ্ঠানিকতা পেতে যাবে যখন তখনই এলো ছাড়াছাড়ির এই খবর।

খবরটা প্রথম দেয় মার্কা। চুক্তি সইয়ের আগে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে মেসির বাবার বৈঠকেই নাকি পুরো বিষয়টি উল্টে যায়। নিশ্চিত হয়ে যায় মেসির আর বার্সায় থাকা হচ্ছে না। স্প্যানিশ রেডিও আরএসি-ওয়ানও দেয় সেই খবর। বিষয়টি নিয়ে যখন জল্পনা-কল্পনা চলছে তখনই বার্সার পক্ষ থেকে এলো এই আনুষ্ঠানিক বিবৃতি। ১৩ বছর বয়সে যে নীল-মেরুন জার্সি গায়ে জড়িয়ে ছিলেন আর্জেন্টিনা তারকা, তার সঙ্গে এত দিনে পুরোপুরিই ছাড়াছাড়ি হয়ে গেছে তাঁর।

মেসির ভবিষ্যৎ গন্তব্য কোথায়, এখন সেটি নিয়ে নতুন করে শুরু হয়ে যাবে জল্পনা-কল্পনা।



সাতদিনের সেরা