kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

আরো ২৪১ জনের মৃত্যু

নতুন শনাক্ত ১৩৮১৭ জন

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




আরো ২৪১ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৮ জনে। এ ছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ১৩ হাজার ৮১৭ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৯ হাজার ৯১০ জনে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মারা যাওয়া ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৫ ও নারী ১১৬ জন। এর মধ্যে শূন্য থেকে বিশোর্ধ্ব পাঁচজন, ত্রিশোর্ধ্ব ২২ জন, চল্লিশোর্ধ্ব ২৫ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৫ জন, ষাটোর্ধ্ব ৮২ জন, সত্তরোর্ধ্ব ৩৫ জন, আশি-ঊর্ধ্ব ১২ জন, ৯০ বছরের বেশি বয়সী তিনজন এবং ১০০ বছরের বেশি বয়সী দুজন রোগী ছিলেন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৩৭ জন, বাড়িতে ১৮ জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়ছিল। ২৪ ঘণ্টায় মৃত্যুর হার ১.৬৫ শতাংশ। মৃত ২৪১ জনের মধ্যে ঢাকা বিভাগে ৯৩ জন, চট্টগ্রামে ৬৮ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৩৬ জন, বরিশালে পাঁচজন, সিলেট বিভাগে পাঁচজন, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে সাতজনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৭০৫টি ল্যাবরেটরিতে ৫১ হাজার ৯০২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৪৯ হাজার ৫১৪ জনের নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৯ লাখ ৪৮ হাজার ৬৮৩টিতে।

এদিকে বুধবার থেকে আগের ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৬ হাজার ১১২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১১ লাখ ৪১ হাজার ১৫৭। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৭.১২ শতাংশ।

 

 



সাতদিনের সেরা