kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

শনাক্ত ও মৃত্যু ফের বেড়েছে

২৪ ঘণ্টায় মৃত্যু ২৪৬ , শনাক্ত প্রায় ১৬ হাজার

নিজস্ব প্রতিবেদক   

৩ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শনাক্ত ও মৃত্যু ফের বেড়েছে

দৈনিক হিসাবে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনাক্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ১৬ হাজারে। গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন, যা এ পর্যন্ত দেশে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গত ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২২৮ জন শনাক্ত হয়েছিল। একই সঙ্গে ধারাবাহিকভাবে মৃত্যুও ফের বাড়তে শুরু করেছে। শেষ ২৪ ঘণ্টার হিসাবে মারা গেছে ২৪৬ জন। চার দিন ধরে এই ক্রম ছিল ২১২, ২১৮ ও ২৩১ জন। এর আগে করোনায় আক্রান্ত হয়ে দেশে সর্বোচ্চ ২৫৮ জন মারা যায় গত ২৭ জুলাই। আর ২৬ জুলাই মারা যায় ২৪৭ জন। তবে সুস্থতায়ও রয়েছে অগ্রগতি। সুস্থ হওয়ার সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ। গত ২৪ ঘণ্টার হিসাবে সুস্থ হয়েছে ১৫ হাজার ৪৮২ জন।

দেশে এ পর্যন্ত মোট শনাক্ত ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ লাখ আট হাজার ৭৪৮ জন। আর মৃত্যু ২১ হাজার ছাড়িয়ে গতকাল দাঁড়িয়েছে ২১ হাজার ১৬২ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত প্রেস বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

তথ্যানুসারে শেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯.৯১ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৬ জনের মধ্যে ১৩৭ জন পুরুষ, ১০৯ জন নারী। এদের মধ্যে সর্বোচ্চ ৭৬ জন মারা গেছে ঢাকায়। ৬৪ জন চট্টগ্রামে, ২২ জন রাজশাহীতে, ৩০ জন খুলনায়, ১৬ জন বরিশালে, সিলেট ও রংপুরে ১৪ জন করে, ১০ জন ময়মনসিংহে মারা গেছে।

এদের বয়স ১০ বছরের নিচে দুজন, ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের চারজন, ৩১ থেকে ৪০ বছরের ১৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭১ জন, ৬১ থেকে ৭০ বছরের ৭১ জন, ৭১ থেকে ৮০ বছরের ৩২ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৬ জন এবং ৯১ থেকে ১০০ বছরের তিনজন।

এর মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৯ জন, বাড়িতে ১৫ জন, হাসপাতালে আনার পথে মারা গেছে একজন।



সাতদিনের সেরা