kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

সরকারবিরোধী বিবৃতি ছাড়া সম্পাদক পরিষদ আর কিছু করছে না

নিজস্ব প্রতিবেদক   

২৯ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারবিরোধী বিবৃতি ছাড়া সম্পাদক পরিষদ আর কিছু করছে না

সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের পদ ছাড়ার পর এক বিবৃতিতে এর কারণ জানিয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। তিনি অভিযোগ করেছেন, সম্পাদক পরিষদ মাঝেমধ্যে সরকারবিরোধী কিছু বিবৃতি দেওয়া ছাড়া আর কিছু করছে না।

গতকাল বুধবার দেওয়া বিবৃতিতে নঈম নিজাম বলেছেন, সম্পাদক পরিষদ কেবল এর সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের ব্যক্তিগত ইচ্ছায় চলছে। প্রথম আলো, ডেইলি স্টারের স্বার্থ রক্ষা সম্পাদক পরিষদের কাজ হতে পারে না।

নঈম নিজাম তাঁর বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, ‘প্রিয় সহকর্মী, যে কারণে আমি সম্পাদক পরিষদ থেকে পদত্যাগ করছি তা সবাইকে অবহিত করছি। আমরা পরস্পর ঐক্য ধরে রেখে একটি ইতিবাচক অবস্থান নিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু কঠিন বাস্তবতা হলো সরকারের বিরুদ্ধে মাঝেমধ্যে বিবৃতি প্রদান ছাড়া সম্পাদক পরিষদ আর কোনো কিছু নিয়ে কাজ করছে না। সম্পাদকদের একটি প্রতিষ্ঠান শুধু সরকারবিরোধী ভাব নিয়ে চলতে পারে না। পরিষদ পেশার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারছে না। শুধু সভাপতির ব্যক্তিগত ইচ্ছায় প্রতিষ্ঠান চলছে। প্রথম আলো, ডেইলি স্টারের স্বার্থ রক্ষা সম্পাদক পরিষদের কাজ হতে পারে না।’

এসব তৎপরতা মিডিয়ার জন্য মঙ্গল বয়ে আনতে পারে না—উল্লেখ করে নঈম নিজাম বলেন, ‘কোনো অপরাধ প্রমাণের আগে কোনো মিডিয়া মালিকের বিরুদ্ধে সংবাদ পরিবেশন কোনোভাবে গ্রহণযোগ্য নয়। এই ব্যাপারে বারবার বলার পরও তিনি নিজের অবস্থান থেকে সরেননি বিধায় সম্পাদক পরিষদ থেকে আমার সরে দাঁড়ানো ছাড়া বিকল্প ছিল না। আপনাদের সবার মঙ্গল কামনা করছি।’

উল্লেখ্য, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম গত মঙ্গলবার ডেইলি স্টার সম্পাদক ও সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনামের গঠনতন্ত্রবিরোধী এবং অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন।



সাতদিনের সেরা