kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

পাঁচ দিন পর মৃত্যু বেড়ে ২২৮

► শনাক্ত আবার ১১ হাজার ছাড়াল
► সর্বোচ্চ মৃত্যু ঢাকায়
► সর্বোচ্চ ৪২ শতাংশ শনাক্ত বরিশালে

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচ দিন পর মৃত্যু বেড়ে ২২৮

পাঁচ দিনের ব্যবধানে দেশে করোনাভাইরাস সংক্রমণে মৃত্যু আবারও ২০০ ছাড়িয়ে গেছে। গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে মৃত্যুর সংখ্যা এক লাফে তৃতীয় সর্বোচ্চ পর্যায়ে ২২৮ জনে পৌঁছে গেছে। এর আগে সর্বোচ্চ মৃত্যু ছিল গত ১৯ জুলাই ২৩১ জন এবং তার আগে ২৩০ জন ছিল গত ১১ জুলাই। এ ছাড়া গত ২০ জুলাই ২০০ জনের মৃত্যুর পর মাঝের প্রতিদিনই মৃত্যু ছিল ২০০ জনের নিচে। এর মধ্যে ২৩ জুলাই মৃত্যু ১৬৬ জনে নেমে গিয়েছিল।

অন্যদিকে দৈনিক শনাক্তের সংখ্যা টানা চার দিন কম থাকার পর গত ২৪ ঘণ্টায় তা আবার বেড়ে ১১ হাজার ছাড়িয়ে উঠে গেছে ১১ হাজার ২৯১ জনে। এর আগে সর্বশেষ গত ২০ জুলাই শনাক্ত ছিল ১১ হাজার ৫৭৯ জন। মাঝে প্রতিদিনই শনাক্ত ছিল এর চেয়ে কম। এমনকি ২২ জুলাই শনাক্ত নেমে গিয়েছিল তিন হাজার ৬৯৭ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ওই তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩০.৪ শতাংশ।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২৮ জনের মধ্যে সর্বোচ্চ ৬৯ জন ঢাকা বিভাগের। এ ছাড়া খুলনায় ৫০, চট্টগ্রামে ৪০, রাজশাহীতে ২১, রংপুরে ১৬, ময়মনসিংহে ১৫, সিলেটে ১১ এবং বরিশাল বিভাগে ছয়জন মারা গেছে। তাদের মধ্যে পুরুষ মারা গেছে ১২৫ এবং নারী ১০৩ জন। যাদের বয়স ১০ বছরের নিচে এক, ১১ থেকে ২০ বছরের দুই, ২১ থেকে ৩০ বছরের আট, ৩১ থেকে ৪০ বছরের ২২, ৪১ থেকে ৫০ বছরের ৩৪, ৫১ থেকে ৬০ বছরের ৫০, ৬১ থেকে ৭০ বছরের ৭০, ৭১ থেকে ৮০ বছরের ৩৩, ৮১ থেকে ৯০ বছরের ছয়, ৯১ থেকে ১০০ বছরের দুইজন। তাঁদের মধ্যে সরকারি হাসপাতালে ১৭৪, বেসরকারি হাসপাতালে ৪০ এবং বাসায় মারা গেছেন ১৪ জন।

এদিকে শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বরিশালে ৪২, চট্টগ্রামে ৩৯, সিলেটে ৩৬ এবং ঢাকায় ৩০.২৯ শতাংশ । রাজশাহী, খুলনা ও রংপুরে কমে যথাক্রমে ১৭.৫২, ২৮.৬৪ এবং ২৭.৩৮ শতাংশে নেমেছে। ময়মনসিংহে শনাক্তের হার ২৭ শতাংশ।

 

 



সাতদিনের সেরা