kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল

সপ্তাহ শেষে মৃত্যু ৭% পরীক্ষা ২৯% শনাক্ত ২৭% কমেছে

নিজস্ব প্রতিবেদক   

২৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল

দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১৯ হাজার ছাড়িয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ছয় হাজার ৭৮০ জন। শনাক্ত হার বেড়ে হয়েছে ৩২.৫৫ শতাংশ। এদিকে সুস্থ হয়েছে ৯ হাজার ৭২৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন। তা ছাড়া করোনায় মোট  মৃত্যু ১৯ হাজার ৪৬ জনের।

ওই তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় মৃত ১৯৫ জনের মধ্যে ১০৩ জন পুরুষ ও ৯২ জন নারী। যাদের মধ্যে ঢাকায় মারা গেছে ৬৮ জন, খুলনায় ৪১ জন, চট্টগ্রামে ৩৬ জন, রাজশাহীতে ১৮ জন, রংপুরে ১৬ জন, ময়মনসিংহে ১০ জন, পাঁচজন বরিশালে ও একজন সিলেটে। যাদের বয়স ১০ বছরের নিচের একজন, ১১ থেকে ২০ বছরের দুজন, ৩১ থেকে ৪০ বছরের ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪৫ জন, ৬১ থেকে ৭০ বছরের ৪৭ জন, ৭১ থেকে ৮০ বছরের ৩৪ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৬ জন, ৯১ থেকে ১০০ বছরের দুজন এবং ১০০ বছরের বেশি বয়সী একজন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে জানানো হয়েছে, এক সপ্তাহের ব্যবধানে (১১ থেকে ১৭ জুলাইয়ের তুলনায় ১৮ থেকে ২৪ জুলাই) দেশে করোনায় মৃত্যু কমেছে ৬.৯৬ শতাংশ, শনাক্ত কমেছে ২৬.৬৭ শতাংশ, পরীক্ষা কমেছে ২৮.৯৪ শতাংশ ও সুস্থতা বেড়েছে ১৮.৪৫ শতাংশ।