kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

করোনা কেড়ে নিল আরো ৯৮ প্রাণ

২৪ ঘণ্টায় শনাক্ত ৪০১৪, সুস্থ ৭২৬৬ জন

নিজস্ব প্রতিবেদক   

২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




করোনা কেড়ে নিল আরো ৯৮ প্রাণ

হাসপাতালে মৃত্যু আর কান্না থামছেই না। কভিড আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ থেকে ঢাকা মেডিক্যালে ভর্তি হয়েছিলেন আবদুল মান্নান। তাঁর মৃত্যুর পর স্বজনদের আহাজারি। ছবি : মঞ্জুরুল করিম

চার দিন টানা মৃত্যু ১০০ জনের ওপরে থাকার পর দুই দিন তা নেমে আসে ৯১ ও ৯৫ জনে। গতকাল বৃহস্পতিবার তা আবার এক শর কাছাকাছি ৯৮ জনে উঠেছে। গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টার হিসাবে মৃত্যুর এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তির তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে চার হাজার ১৪ জন, সুস্থ হয়েছে সাত হাজার ২৬৬ জন। এ পর্যন্ত মোট শনাক্ত সাত লাখ ৩৬ হাজার ৭৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ছয় লাখ ৪২ হাজার ৪৪৯ জন, মারা গেছে ১০ হাজার ৭৮১ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.৬৩ শতাংশ। সুস্থতার হার ৮৭.২৮ এবং মৃত্যুহার ১.৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৮ জনের মধ্যে ৬২ জন পুরুষ, ৩৬ জন নারী। এর মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ষাটোর্ধ্ব ৫৯ জন।

এর মধ্যে সর্বোচ্চ ৫৫ জন ঢাকা বিভাগের, ২০ জন চট্টগ্রাম বিভাগের, ছয়জন রাজশাহী বিভাগের, পাঁচজন খুলনা বিভাগের, চারজন সিলেট বিভাগের, তিনজন রংপুর বিভাগের, পাঁচজন ময়মনসিংহ বিভাগের। ৪৬ জন সরকারি হাসপাতালে, ৪৬ জন বেসরকারি হাসপাতালে, ছয়জন বাসায় মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের আরেকটি সূত্র জানায়, গতকাল করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৫১ হাজার ৯৮৮ জন, প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৬ হাজার ৭৮৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত প্রথম ডোজ নিয়েছেন ৫৭ লাখ ৭৮ হাজার ৬৮৬ জন, দ্বিতীয় ডোজ দিয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৯৭৫ জন।



সাতদিনের সেরা