kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

আরো ৯৫ মৃত্যু, শনাক্ত ৪২৮০

সুস্থ ৭ হাজারের বেশি বেড়েছে পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক   

২২ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৯৫ মৃত্যু, শনাক্ত ৪২৮০

করোনাভাইরাস সংক্রমণে দেশে গতকাল বুধবার সকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৯৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে চার হাজার ২৮০ জন। আর সুস্থ হয়েছে সাত হাজার ৭২ জন। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত সাত লাখ ৩২ হাজার ৬০ জন। তাদের মধ্যে মারা গেছে ১০ হাজার ৬৮৩ জন এবং সুস্থ হয়েছে ছয় লাখ ৩৫ হাজার ১৮৩ জন। অর্থাৎ সুস্থতার হার ৮৬.৭৭ শতাংশ। মাঝে গত কিছুদিন সুস্থ হওয়ার সংখ্যা কমে গিয়েছিল। এখন তা আবার দ্রুত বাড়ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানা গেছে। ওই বিজ্ঞপ্তি অনুসারে গত কয়েক দিন পরীক্ষা কমে যাওয়ার পর গত তিন-চার দিন ধরে আবার তা বাড়তে শুরু করেছে। সর্বশেষ গতকাল সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ২৮ হাজার ৪০৮ জন। গত সপ্তাহে যা ১৫ হাজারের কাছাকাছি নেমে গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের উপদেষ্টা ড. মুশতাক হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘মাঝে পরীক্ষা অনেকটাই কমে গিয়েছিল। এখন আবার তা বাড়ছে। তবে পরীক্ষার তুলনায় আক্রান্ত এখনো ২০ শতাংশের নিচে রয়েছে, যা এক ধরনের স্থিতিশীল অবস্থা বলে মনে হয়।’

ওই বিজ্ঞপ্তির তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৫ জনের মধ্যে ৫৯ জন পুরুষ, বাকি ৩৬ জন নারী। তাদের মধ্যে ৩১-৪০ বছরের তিনজন, ৪১-৫০ বছরের ১৩ জন, ৫১-৬০ বছরের ২২ জন ও ষাটোর্ধ্ব ৫৭ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৫৮, চট্টগ্রামের ১৭, রাজশাহীর আট, খুলনার তিন, বরিশালের দুই, সিলেটের তিন, রংপুরের তিন ও ময়মনসিংহের একজন।

 



সাতদিনের সেরা