kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

চার দিন পর মৃত্যু এক শর নিচে

২৪ ঘণ্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯, সুস্থ ৬৮১১ জন

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার দিন পর মৃত্যু এক শর নিচে

টানা চার দিন দেশে করোনায় মৃতের সংখ্যা ১০০ জনের ওপরে থাকার পর গতকাল মঙ্গলবার এই গতি নেমে এসেছে ৯১ জনে। গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় তারা মারা গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রতিষ্ঠানটির তথ্যানুসারে এই ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে চার হাজার ৫৫৯ জন, সুস্থ হয়েছে ছয় হাজার ৮১১ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার গত কয়েক দিনের চেয়ে আরো কমে ১৬.৮৫ শতাংশে নেমে এসেছে।

মোট শনাক্তের হার ১৩.৯৪ শতাংশ। সুস্থতার হার ৮৬.৩১ শতাংশ, মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

ওই ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৮ জন পুরুষ ও ৩৩ জন নারী। তাদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ষাটোর্ধ্ব ৫৪ জন। এর মধ্যে রয়েছে ঢাকা বিভাগের ৬০ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রাজশাহী বিভাগের তিনজন, খুলনা বিভাগের পাঁচজন, বরিশাল বিভাগের চারজন এবং রংপুর বিভাগের দুজন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, দেশে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতালে জেনারেল বেড এবং আইসিইউ বেড বাড়ানো হয়েছে। গতকাল পর্যন্ত সারা দেশে করোনায় আক্রান্ত রোগীদের জন্য জেনারেল বেড রয়েছে ১২ হাজার ১৩৯টি। গতকাল সকাল পর্যন্ত রোগী ছিল পাঁচ হাজার ৭৫৯ জন। বাকি ছয় হাজার ৩৮০টি বেড খালি ছিল। অন্যদিকে আইসিইউ বেডের সংখ্যা উন্নীত হয়েছে এক হাজার পাঁচটিতে। এর মধ্যে গতকাল সকাল পর্যন্ত ৭৬২ জন রোগী ভর্তি ছিল। বাকি ২৪৩টি আইসিইউ বেড খালি ছিল।



সাতদিনের সেরা