kalerkantho

রবিবার । ২৬ বৈশাখ ১৪২৮। ৯ মে ২০২১। ২৬ রমজান ১৪৪২

২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু

শনাক্ত ফের ৭ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক   

১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু

কয়েক দিনের ধারাবাহিকতায় মৃত্যুসংখ্যা আবারও রেকর্ড গড়েছে। দেশে করোনায় আক্রান্ত হয়ে এক দিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু হয়েছে। মাঝে তিন দিন শনাক্ত কিছুটা কম থাকলেও গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে সাত হাজার ২০১ জন। যদিও একই সময়ে সুস্থ হয়েছে চার হাজার ৫২৩ জন। মাঝে সুস্থতার হার কমে গেলেও এখন আবার তা বাড়তে শুরু করেছে। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত ছয় লাখ ৯১ হাজার ৯৫৭ জন। এর মধ্যে মারা গেছে ৯ হাজার ৮২২ জন। সুস্থ হয়েছে পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০.৫৯ শতাংশ, মোট শনাক্ত হার ১৩.৭৪ শতাংশ। সুস্থতার হার ৮৩.৯৮ শতাংশ আর মৃত্যুহার ১.৪২ শতাংশ। প্রতি ১০ লাখে শনাক্ত হচ্ছে চার হাজার ৬৩ জন, সুস্থ হচ্ছে তিন হাজার ৪১২ জন ও মৃত্যু হচ্ছে ৫৮ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

ওই তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় মৃত ৮৩ জনের মধ্যে ৫৪ জন পুরুষ ও ২৯ জন নারী। তাদের মধ্যে ৩১-৪০ বছরের চারজন, ৪১-৫০ বছরের ১১ জন, ৫১-৬০ বছরের ১৬ জন ও ষাটোর্ধ্ব ৫২ জন; যাদের মধ্যে ঢাকা বিভাগের ৫৪ জন, চট্টগ্রামের ১৭ জন, খুলনার চারজন, বরিশাল, সিলেট, রংপুর ও রাজশাহীতে দুজন করে। এদিকে গতকাল মৃত ৮৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছে ৭৪ জন, বাসায় পাঁচজন ও মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে চারজনকে।

এদিকে গতকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন পাঁচ লাখ ২২ হাজার ৫৯৬ জন ও মোট প্রথম ডোজ নিয়েছেন ৫৬ লাখ ৪৯ হাজার ৫৬৩ জন। অন্যদিকে গতকাল এক দিনে দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৩৮ হাজার ৮৭৯ জন ও প্রথম ডোজ নিয়েছেন ২২ হাজার ৪৫৬৭ জন। এ ছাড়া এ পর্যন্ত মোট ৭০ লাখ ৫৮ হাজার ৯৯৯ জন নিবন্ধন করেছেন।



সাতদিনের সেরা