kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

এক দিনে শনাক্ত ৭৪৬২, মৃত্যু ৬৩

নিজস্ব প্রতিবেদক   

১০ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে শনাক্ত ৭৪৬২, মৃত্যু ৬৩

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সাত হাজার ৪৬২ জন। একই সময়ে মারা গেছে ৬৩ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৫১১ জন।

গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টার হিসাবসহ দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ছয় লাখ ৭৩ হাজার ৫৯৪। এর মধ্যে মারা গেছে ৯ হাজার ৫৮৪ জন এবং সুস্থ হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কয়েক দিন ধরেই মৃত্যু ও শনাক্তের কোনো না কোনো সূচকে আগের রেকর্ড ভেঙে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতিতে ছুটছে। গত বৃহস্পতিবারের হিসাবে এক দিনে করোনায় আক্রান্ত ৭৪ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল ছয় হাজার ৮৫৪ জন। এর আগে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সাত হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়, যা এযাবৎকালের সর্বোচ্চ। ওই সময় মৃত্যু হয় ৬৩ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩.৫৭ শতাংশ। সুস্থতার হার ৮৪.৪০ শতাংশ এবং মৃত্যুহার ১.৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬৩ জনের মধ্যে ৪৩ জন পুরুষ এবং ২০ জন নারী। তাদের মধ্যে ২১-৩০ বছর বয়সী দুজন, ৩১-৪০ বছরের পাঁচজন, ৪১-৫০ বছরের চারজন, ৫১-৬০ বছরের ১৬ জন এবং ষাটোর্ধ্ব ৩৬ জন। ঢাকা বিভাগে ৪২ জন, চট্টগ্রামে ১০ জন, রাজশাহীতে দুজন, খুলনায় তিনজন, বরিশালে চারজন, সিলেট ও ময়মনসিংহে একজন করে মারা গেছে। সবাই হাসপাতালে মারা গেছে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের খবর দেয় সরকার। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর দেওয়া হয়।



সাতদিনের সেরা