kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

সপ্তাহের ব্যবধানে শনাক্ত বেড়েছে ৯১ শতাংশ

আরো মৃত্যু ২৬, শনাক্ত ১,৮৬৮, সুস্থ ১,৫৭৭

নিজস্ব প্রতিবেদক   

২১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




সপ্তাহের ব্যবধানে শনাক্ত বেড়েছে ৯১ শতাংশ

হাসপাতালে করোনা পরীক্ষা করাতে ভিড় বাড়ছেই। গতকাল কামরাঙ্গীর চর থেকে এই নারী এসেছেন ঢাকা মেডিক্যাল কলেজে নমুনা দিতে। ছবি : মঞ্জুরুল করিম

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টার হিসাবে নতুন করে এক হাজার ৮৬৮ জন শনাক্ত হয়েছে। একই সময়ে ২৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আর সুস্থ হয়ে উঠেছে এক হাজার ৫৭৭ জন।

গত সপ্তাহের (৭-১৩ মার্চ) তুলনায় চলতি সপ্তাহে (১৪-২০ মার্চ) করোনা সংক্রমিত রোগী শনাক্তের হার ৯১.৪৯ শতাংশ বেড়েছে। গত সপ্তাহে শনাক্ত হয়েছিল ছয় হাজার ৫১২ জন। চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৭০ জনে।

সব মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আট হাজার ৬৬৮ জন। মোট শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৭০৬ জন এবং সুস্থ হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৭১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার এসব তথ্য জানানো হয়। তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস শনাক্তের হার ৯.৩৯ শতাংশ। মোট শনাক্ত ১২.৯৬ শতাংশ। সুস্থতার হার ৯১.৫৬ শতাংশ এবং মৃত্যুহার ১.৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী সাতজন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৯ জন এবং ৪১ থেকে ৫০ বছরের চারজন। মৃতদের মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের। এ ছাড়া চট্টগ্রাম বিভাগের চারজন এবং রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের একজন করে মারা গেছে।

 



সাতদিনের সেরা