kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

২৫ পৌরসভা নির্বাচন

৮টিতে আ. লীগের একাধিক প্রার্থী বিএনপির ৯টিতে

নিজস্ব প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



৮টিতে আ. লীগের একাধিক প্রার্থী বিএনপির ৯টিতে

আসন্ন ২৫ পৌরসভা নির্বাচনে একক প্রার্থী নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে আওয়ামী লীগ ও বিএনপি—উভয় দলের জন্যই। গতকাল মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন বেশ কয়েকটি পৌরসভায় দুই দলেরই একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, অন্তত আটটি পৌরসভায় আওয়ামী লীগের একাধিক নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। রাজশাহীর কাটাখালী পৌরসভায় আওয়ামী লীগের চারজন মনোনয়ন জমা দিয়েছেন। অন্যদিকে অন্তত ৯টি পৌরসভায় বিএনপির একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগের একাধিক নেতা মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পটুয়াখালীর কলাপাড়া, রাজশাহীর পুঠিয়া, রাজশাহীর কাটাখালী (চারজন), সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, বরগুনার বেতাগী ও সুনামগঞ্জের দিরাইয়ে।

চট্টগ্রামের সীতাকুণ্ড, মানিকগঞ্জ, মৌলভীবাজারের বড়লেখা, রাজশাহীর পুঠিয়া, রাজশাহীর কাটাখালী, পাবনার চাটমোহর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, ঢাকার ধামরাই ও সুনামগঞ্জের দিরাই পৌরসভায় বিএনপির একাধিক নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যেসব পৌরসভায় আওয়ামী লীগ ও বিএপির একক প্রার্থী রয়েছে সেগুলো হলো খুলনার চালনা, গাজীপুরের শ্রীপুর, কুষ্টিয়ার খোকসা, বরিশালের উজিরপুর, বরিশালের বাকেরগঞ্জ ও পঞ্চগড় পৌরসভা।

মন্তব্য



সাতদিনের সেরা