kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

বাঘাইছড়িতে পিসিপি নেতা গুলিতে নিহত

রাঙামাটি প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাঘাইছড়িতে পিসিপি নেতা গুলিতে নিহত

রাঙামাটির বাঘাইছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের বাবুপাড়া এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে বলে জানান পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এম এন লারমা) কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘাইছড়ির উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা। নিহত রত্ন চাকমা জেএসএস (এম এন লারমা) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের বাঘাইছড়ি কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি উপজেলার দক্ষিণ পাবলাখালীর হীরার চর এলাকার অন্ধলাল চাকমার ছেলে।

এ হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করে সুদর্শন চাকমা বলেন, দুপুর ২টার দিকে উপজেলা সদরের বাবুপাড়া এলাকায় জনসংহতি সমিতির এক দল সশস্ত্র সন্ত্রাসী হঠাৎ এসে রত্ন চাকমাকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রতিভাস চাকমা এক বিবৃতিতে বলেন, উপজেলা সদরের বাবুপাড়ায় একটি চায়ের দোকানে বসে বন্ধুদের নিয়ে চা পান করার সময় জনসংহতি সমিতির ক্যাডার বিচক্ষণ চাকমার নেতৃত্বে দুটি মোটরসাইকেলযোগে চারজন সশস্ত্র সন্ত্রাসী এলোপাতাড়ি ব্রাশফায়ার করলে ঘটনাস্থলেই মারা যান রত্ন চাকমা। তিনি এই ঘটনার জন্য সন্তু লারমাকে দায়ী করে বিবৃতিতে আরো বলেন, সন্তু লারমার ব্যর্থতা ও অযোগ্যতার কারণে আজ পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের চারটি পার্টিতে বিভক্ত হতে হয়েছে। এই ব্যর্থতাকে আড়াল করতে ও বিরুদ্ধমতকে দমন করতেই সন্তু লারমা এই সব ঘটনা ঘটাচ্ছে বলে দাবি করেন তিনি।

বাঘাইছড়ি থানার ওসি আশরাফউদ্দিন বলেন, ‘একজনকে গুলি করে হত্যার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা একটি মৃতদেহ উদ্ধার করেছি। মরদেহের ময়নাতদন্তের ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এই বিষয়ে জানার জন্য যোগাযোগ করে সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতির কারো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে এই ঘটনার প্রতিবাদে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নিহত রত্ন চাকমার সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ। সমাবেশে তারা এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতিকে দায়ী করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবি করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা