kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

এক দিনে আরো ২১ মৃত্যু

নতুন শনাক্ত ১৩৮৩ ও সুস্থ ১৯৩২, মোট শনাক্ত ৩৫৬৭৬৭, সুস্থ ২৬৭০২৪ ও মৃত্যু ৫০৯৩

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে আরো ২১ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া এই সময় নতুন শনাক্ত হয়েছে আরো এক হাজার ৩৮৩ জন। আর সুস্থ হয়েছেন এক হাজার ৯৩২ জন।

সব মিলিয়ে এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জন। এর মধ্যে মোট মারা গেছে পাঁচ হাজার ৯৩ জন এবং সুস্থ হয়েছে দুই লাখ ৬৭ হাজার ২৪ জন।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১১.০৯ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৮.৯০ শতাংশ। সুস্থতার হার ৭৪.৮৫ শতাংশ এবং মৃত্যুহার ১.৪৩ শতাংশ। এই হিসাব অনুযায়ী, গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট অ্যাক্টিভ করোনা রোগী ছিল ৮৪ হাজার ৬৫০ জন। যাদের মধ্যে হাসপাতালে ভর্তি ছিল তিন হাজার ২২ জন (৩.৫৬ শতাংশ) এবং বাকি ৮১ হাজার ৬২৮ জন (৯৬.৪৪ শতাংশ) বাসায় আছে। 

অন্যদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও সাতজন নারী। বয়স বিবেচনায় ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন এবং ষাটোর্ধ্ব ১০ জন। বিভাগ হিসেবে মৃতদের মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, দুইজন চট্টগ্রাম বিভাগের, একজন করে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের।

মন্তব্য



সাতদিনের সেরা