kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

দেশে করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়াল

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে। চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ প্রথম করোনায় মৃত্যু ঘটে। গতকাল মঙ্গলবার পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার সাত। প্রায় সাড়ে তিন মাস ধরে প্রতিদিন করোনায় মৃতের সংখ্যা ২১-এর বেশি থাকছে। এ নিয়ে উদ্বেগে আছেন বিশেষজ্ঞরা। দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৫২ হাজার ১৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে দুই লাখ ৬০ হাজার ৭৯০ জন, মারা গেছে পাঁচ হাজার সাতজন। মোট মৃত্যুর তালিকায় বিশ্বের মধ্যে বাংলাদেশের অবস্থান বর্তমানে ২৭তম।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছে ২৮ জন। নতুন শনাক্ত হয়েছে এক হাজার ৫৫৭ জন, সুস্থ হয়েছে দুই হাজার ৭৩ জন। ২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ১০.৯৯, মোট শনাক্তের হার ১৯.৫, সুস্থতার হার ৭৪.০৫ এবং মৃত্যুর হার ১.৪২ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত ২৮ জনের মধ্যে পুরুষ ১৭ জন, নারী ১১ জন। তাদের মধ্যে ১০ বছরের নিচের এক শিশু, ২১ থেকে ৩০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৩ জন রয়েছেন।

বিভাগ হিসাবে ঢাকা বিভাগে মারা গেছে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে একজন করে আর খুলনা বিভাগে তিনজন।

 

মন্তব্য



সাতদিনের সেরা