kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

৪২ দিনের মধ্যে সর্বনিম্ন মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২

মৃতের সংখ্যায় চীনকে ছাড়াল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪২ দিনের মধ্যে সর্বনিম্ন মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২

টানা ৪২ দিনের মধ্যে ২৪ ঘণ্টার হিসাবে সর্বনিম্ন ২৬ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে গত ২ আগস্টের হিসাবে ছিল ২২ জন এবং তার আগের দিন ২১ জনের মৃত্যুর হিসাব দেওয়া হয়েছিল। ওই দুই দিন ছিল কোরবানির ঈদের ছুটি। এ ছাড়া ১ জুন মৃতের সংখ্যা ছিল ২২। এর মাঝের ১০৫ দিনই মৃত্যু ছিল ২৬ জনের বেশি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৬ জনসহ দেশে সব মিলিয়ে এ পর্যন্ত করোনায় মৃত্যু ঘটেছে চার হাজার ৭৪৯ জনের। এর মধ্য দিয়ে মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। চীনে এ পর্যন্ত চার হাজার ৭৩৫ জনের মৃত্যু হয়েছে।  

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে এক হাজার ৮১২ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৫১২ জন। সব মিলিয়ে শনাক্ত হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৩৩২ জন এবং সুস্থ হয়েছে দুই লাখ ৪৩ হাজার ১৫৫ জন। ২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ১২.৭৫ শতাংশ, মোট শনাক্ত ১৯.৪৭ শতাংশ, সুস্থতার হার ৭১.৬৬ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪০ শতাংশ।

ওই তথ্য অনুসারে, ২৪ ঘণ্টায় মৃত ২৬ জনের মধ্যে ২২ জন পুরুষ এবং চারজন নারী, যাদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের চারজন, রাজশাহীর দুজন এবং রংপুরের একজন রয়েছে। ২৫ জন মারা গেছে হাসপাতালে এবং একজন বাড়িতে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা