kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

মেরিন ড্রাইভকে ‘ক্রসফায়ার’মুক্ত রাখার অনুরোধ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেরিন ড্রাইভকে ‘ক্রসফায়ার’মুক্ত রাখার অনুরোধ

কক্সবাজারে গতকাল সেনাবাহিনী প্রধান ও পুলিশপ্রধানের যৌথ সংবাদ সম্মেলনে অপরূপ মেরিন ড্রাইভে ‘ক্রসফায়ার’ সংঘটিত হওয়ার কথাও ওঠে। কক্সবাজারে কর্মরত একজন সাংবাদিক পুলিশ প্রধানের উদ্দেশে  বলেন, পর্যটনের প্রসারে এক বিরাট ভূমিকা রেখে চলেছে মেরিন ড্রাইভ। সেখানে কেন এত কথিত ক্রসফায়ারের ঘটনা ঘটছে? তিনি মেরিন ড্রাইভকে ‘ক্রসফায়ার’মুক্ত রাখার অনুরোধ জানিয়ে বলেন, এই সুন্দর সড়কটি এখন পর্যটকদের কাছেও আতঙ্কের নাম হয়ে উঠেছে।

এমন প্রশ্নের কুশলী জবাব দেন পুলিশপ্রধান ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘আমরা ক্রসফায়ারে বিশ্বাস করি না। ক্রসফায়ারের কথা বলতেও যাই না। এসব বলে এনজিওরা। এনজিওরা বিদেশ থেকে কাঁড়ি কাঁড়ি টাকা এনে দামি গাড়িতে চড়ে আর আমাদের দেশে এসব কথাবার্তা বলে বেড়ায়।’

পুলিশপ্রধান এ প্রসঙ্গে আরো বলেন, ‘আমাদের দেশ অনেক ভালো আছে। আমেরিকায় গেল বছর দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ১১ হাজার মানুষ খুনের শিকার হয়েছে। বাস্তবে কোনো ধরনের মৃত্যুই কারো কাম্য হতে পারে না। আমাদেরও লক্ষ্য কোনোভাবেই হত্যাকাণ্ড নয়। তিনি বলেন, এখানে আমাদের অনেক বাহিনী কাজ করে। সবারই লক্ষ্য কোনো কিলিং ছাড়াই যাতে সমাজটা ভালো থাকে। আর গোলাগুলির কোনো ঘটনা যদিও বা ঘটে তা নির্ধারিত কোনো এলাকায় ঘটে না।

প্রসঙ্গত, গতকাল বুধবার কালের কণ্ঠে প্রকাশিত ‘স্বপ্নের মেরিন ড্রাইভ এখন আতঙ্কের নাম, ‘ক্রসফায়ার’ ঘিরে লোমহর্ষক বাণিজ্য’ শিরোনামে প্রধান প্রতিবেদনটি নিয়ে কক্সবাজারে ব্যাপক আলোচনা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা