kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

২৪ ঘণ্টায় শনাক্ত ২৬৬৬, মৃত্যু ৪৭

মোট শনাক্ত রোগীর অর্ধেকের বেশি সুস্থ

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৪ ঘণ্টায় শনাক্ত ২৬৬৬,  মৃত্যু ৪৭

টানা চার দিন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমতে থাকলেও পঞ্চম দিনে এসে তা আবার বেড়ে গেছে। এ পর্যন্ত যত করোনা রোগী শনাক্ত হয়েছে, তার অর্ধেকের বেশিই এরই মধ্যে সুস্থ হয়ে গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৭ জন। নতুন শনাক্ত হয়েছে দুই হাজার ৬৬৬ জন। সুস্থ হয়েছে পাঁচ হাজার ৫৮০ জন।

গতকাল রবিবার অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে বলা হয়, সব মিলিয়ে এ পর্যন্ত দেশে করোনা শনাক্ত সংখ্যা এক লাখ ৮৩ হাজার ৭৯৫, মৃতের সংখ্যা দুই হাজার ৩৫১ এবং সুস্থ হয়েছে ৯৩ হাজার ৬১৪ জন। পরিসংখ্যান অনুসারে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.১১ শতাংশ, মোট শনাক্তের হার ১৯.৫৪ শতাংশ, সুস্থতার হার ৫০.৫৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। অন্যদিকে গতকাল মোট পরীক্ষা হয়েছে ১১ হাজার ৫৯টি নমুনা। মোট পরীক্ষা ৯ লাখ ৪০ হাজার ৫২৪টি।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৪৭ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ১১ জন নারী। বয়স অনুসারে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন এবং ষাটোর্ধ্ব ২২ জন। বিভাগ হিসাবে ঢাকা বিভাগের ২৩ জন, চট্টগ্রামের ছয়জন, রাজশাহীর চারজন, খুলনার ছয়জন, বরিশালের দুজন, সিলেটের চারজন ও রংপুরের দুজন।

মন্তব্য