kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

করোনায় দেশে মৃতের সংখ্যা ২২০০ ছাড়াল

২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু শনাক্ত ৩৩৬০ সুস্থ ৩৭০৬ জন

নিজস্ব প্রতিবেদক   

১০ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় দেশে মৃতের সংখ্যা ২২০০ ছাড়াল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জন মারা গেছে। এর মধ্যে ২৯ জন পুরুষ ও ১২ জন নারী। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ২৩৮। এর মধ্যে এক হাজার ৭৭০ জন বা ৭৯ শতাংশ পুরুষ ও ৪৬৮ জন বা ২১ শতাংশ নারী। নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

ওই তথ্যে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৮৬২টি, পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। মোট পরীক্ষা ৯ লাখ চার হাজার ৭৮৪টি। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে তিন হাজার ৩৬০ জন। মোট শনাক্ত এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জন। মোট সুস্থ হয়েছে ৮৪ হাজার ৫৪৪ জন, যার মধ্যে ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছে তিন হাজার ৭০৬ জন। এ

ক্ষেত্রে পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮.১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

এর মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে দুজন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুজন, রংপুর বিভাগে তিনজন এবং ময়মনসিংহ বিভাগে দুজন রয়েছে। হাসপাতালে মারা গেছে ৩৮ জন ও বাসায় তিনজন।

অন্যদিকে বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৭ হাজার ৬৭ জন এবং কোয়ারেন্টিনে ৬৩ হাজার ১০৬ জন।

মন্তব্য



সাতদিনের সেরা