kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

আরো ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

মোট শনাক্ত ১৭২১৩৪ মৃত্যু ২১৯৭ সুস্থ হয়েছে ৮০৮৩৮ জন

নিজস্ব প্রতিবেদক   

৯ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১৯৭। আরো তিন হাজার ৪৮৯ জনসহ মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৭২ হাজার ১৩৪। আক্রান্ত হিসাবে শনাক্তদের মধ্যে গতকাল বুধবার সকাল পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৮০ হাজার ৮৩৮ জন। শনাক্তের সর্বোচ্চ হার ২২.২৬ এবং শনাক্ত বিবেচনায় সুস্থ ৪৬.৯৬ শতাংশ। অন্যদিকে শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.২৬, ১.২৭ ও ১.২৮ শতাংশের মধ্যেই ঘুরছে কয়েক দিন ধরে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে গতকাল দেওয়া তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আবারও ঢাকা বিভাগের (১২ জন) চেয়ে চট্টগ্রাম বিভাগে মৃত্যু বেশি হয়েছে (১৪ জন)। বাকিদের মধ্যে বরিশাল ও রাজশাহীতে তিনজন করে, খুলনায় ৯, সিলেটে চার ও রংপুরে একজন। হাসপাতালে মারা গেছে ৩৮ জন। বাকি আটজনের মৃত্যু হয়েছে বাসায়। মৃতদের মধ্যে ৩৮ জন পুরুষ ও আটজন নারী।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত তিন হাজার ৪৮৯ জন। সুস্থ হয়েছে দুই হাজার ৭৩৬ জন। এ সময় নমুনা সংগ্রহ হয়েছিল ১৫ হাজার ৮৮৩টি। নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৬৭২টি। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে আট লাখ ৮৯ হাজার ১৫২টি।

এদিকে ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

বুলেটিনের তথ্যানুসারে, বর্তমানে আইসোলেশনে আছে ১৬ হাজার ৮৫৬ ও কোয়ারেন্টিনে ৬২ হাজার ৯৯৮ জন।

মন্তব্য



সাতদিনের সেরা