kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

আরো ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭, সুস্থ ১৯৫৩

নিজস্ব প্রতিবেদক   

৮ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭, সুস্থ ১৯৫৩

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে তিন হাজার ২৭ জন। আর সুস্থ হয়ে উঠেছে এক হাজার ৯৫৩ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১৫১। শনাক্ত এক লাখ ৬৮ হাজার ৬৪৫ এবং সুস্থ হয়েছে ৭৮ হাজার ১০২ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৩১ শতাংশ এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারের পক্ষ থেকে নিয়মিত বুলেটিনে গতকাল মঙ্গলবার এমন তথ্য তুলে ধরা হয়। বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৪৯১টি। পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১৭৩টি। মোট পরীক্ষা হয়েছে আট লাখ ৭৩ হাজার ৪৮০টি।

বুলেটিনের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪৬ জন পুরুষ এবং বাকি ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৭, চট্টগ্রামে ১২, খুলনায় সাত, ময়মনসিংহে এক এবং বরিশাল, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে দুজন করে রয়েছে। হাসপাতালে মারা গেছে ৩৯ জন এবং বাসায় ১৫ জন। একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন এবং ৮০ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

 

মন্তব্য



সাতদিনের সেরা