kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

সড়কেই শেষ পরিবারটি

বীরগঞ্জে সাতজনসহ দুর্ঘটনায় নিহত ১৫

কালের কণ্ঠ ডেস্ক   

৭ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সড়কেই শেষ পরিবারটি

ব্যাটারিচালিত ভ্যান ভাড়া করে অসুস্থ বাবাকে দেখতে যাচ্ছিল পরিবারটি। সড়কেই শেষ হয়ে গেল সব। মর্মস্পর্শী ঘটনাটি দিনাজপুরের বীরগঞ্জের। বিআরটিসি বাসের চাপায় গতকাল দুপুরে প্রাণ গেছে ওই পরিবারের ছয়জনসহ সাতজনের। এদিকে ময়মনসিংহের নান্দাইল ও ভালুকা, ঢাকার আশুলিয়া, যশোরের কেশবপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো আটজনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

দিনাজপুর : বীরগঞ্জে বিআরটিসি বাসের চাপায় এক পরিবারের ছয় সদস্যসহ সাতজন নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের বীরগঞ্জের ২৫ মাইল নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। তাঁরা হলেন—নাসরিন বেগম (৪৫), রূপা (৮), লামিয়া (৮), আছমা বেগম (৫০), আবুল হোসেন (৬০) ও নার্গিস বেগম (৩৭)। তবে নিহত ভ্যানচালকের (৪০) নাম-পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়, অসুস্থ বাবা আছিম উদ্দিনকে দেখতে বড় বোন আছমা, মেজ বোন নাসরিন ও তাঁর মেয়ে রূপা এবং ছোট বোন নার্গিস সকালে বীরগঞ্জের ভাবকী গ্রামের বাড়িতে একত্রিত হন। দুপুরের খাবার শেষে বড় ভগ্নিপতি আবুল হোসেন ব্যাটারিচালিত ভ্যান ভাড়া করেন। ওই ভ্যানে আবুল হোসেন, তাঁর স্ত্রী আছমা বেগম, নাতনি লামিয়া, মেজ শ্যালিকা নাসরিন বেগম ও তাঁর মেয়ে রূপা এবং ছোট শ্যালিকা নার্গিসকে নিয়ে রওনা দেন। রনপাড়া যাওয়ার পথে বীরগঞ্জ ২৫ মাইলে ঠাকুরগাঁওগামী একটি বিআরটিসি বাস পেছন দিক থেকে ব্যাটারিচালিত ভ্যানকে চাপা দেয়। আর তাতেই শেষ হয়ে যায় একটি পরিবার।

ময়মনসিংহ (আঞ্চলিক) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইলের মেরেঙ্গা বাজারের কাছে চরপাড়া নামক স্থানে গত রবিবার রাতে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। তাঁরা হলেন—নান্দাইলের সিংরুইল ইউনিয়নের উল্লাপাড়া গ্রামের ফাইজুল ইসলামের ছেলে অটোরিকশাচালক হানিফ মিয়া (২৮), যাত্রী রেনু মিয়ার ছেলে আরিফ (২৭) ও কেন্দুয়ার সাদাতপুর গ্রামের রমজান আলীর ছেলে নয়ন মিয়া (৫৫)।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় প্রাইভেট কার ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে জয় মুর্শেদ তুষার (৩২) ও জাবের মুর্শেদ আকাশ (৩২) নামে দুই সহোদর নিহত হয়েছেন। তাঁরা জামালপুরের ইসলামপুরের কলবান্দা গ্রামের কৃষিবিদ মঞ্জুরুল মুর্শেদের ছেলে। তাঁরা প্রাইভেট কারের যাত্রী ছিলেন। গত রবিবার রাতে ভালুকার হবিরবাড়ি ইউনিয়নের জামিদিয়া মাস্টারবাড়ি এলাকায় তেপান্তর পিকনিক স্পটের কাছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ইউটার্নে ওই দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় সহোদরের বাবা মঞ্জুরুল মুর্শেদ, মা মালেকা জেসমিন ও চাচা মাহাবুবুল হক লাকী আহত হন।

সাভার (ঢাকা) : আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ডিইপিজেড সড়কের জিরাবো এলাকায় গত রবিবার সন্ধ্যায় ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষের সময় এর মধ্যে চাপা পড়ে শিহাব দেওয়ান (২৩) নামে এক কলেজশিক্ষার্থী নিহত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগরের বুধন্তী ইউনিয়নের বারঘড়িয়া এলাকায় গতকাল সোমবার দুপুরে সড়ক দুর্ঘটনায় মো. রবিউল্লাহ (৪২) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। রবিউল্লাহর বাড়ি নবীনগরে।

কেশবপুর (যশোর) : কেশবপুর-রাজগঞ্জ সড়কের হাজরাকাঠি বেলতলা এলাকায় গতকাল সোমবার সকালে পিকআপের ধাক্কায় ভ্যানচালক গোপাল পালের (৫০) মৃত্যু হয়েছে।

 

মন্তব্য