kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

করোনাজয়ীর সংখ্যা দেশে ৭০,৭২১

► এক মাস পর ২৪ ঘণ্টায় মৃত্যু নেমেছে ত্রিশের নিচে, কমল মৃত্যুহারও
► ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৩২৮৮, মৃত্যু ২৯, সুস্থ ২৬৭৩

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাজয়ীর সংখ্যা দেশে ৭০,৭২১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা করোনাজয়ীর সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। গতকাল শনিবার সকাল পর্যন্ত সংখ্যাটি ছিল ৭০ হাজার ৭২১ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা টানা এক মাস পর নেমে এসেছে ত্রিশের নিচে। মৃত্যুহারও শনাক্ত বিবেচনায় কমে নেমেছে ১.২৫ শতাংশে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা গতকাল নিয়মিত বুলেটিনে জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৭১ এবং পরীক্ষা হয়েছে আগের জমানো নমুনাসহ ১৪ হাজার ৭২৭টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে আট লাখ ৩২ হাজার ৭৪টি। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত তিন হাজার ২৮৮ জন (২২.৩৩ শতাংশ)। নতুন রোগীসহ এ পর্যন্ত মোট শনাক্ত এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জন (১৯.১৯ শতাংশ)। এই সময়কালে সুস্থ হয়েছে দুই হাজার ৬৭৩ জন। মোট সুস্থ হয়েছে ৭০ হাজার ৭২১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৪.২৯ শতাংশ।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২৯ জন। দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু এক হাজার ৯৯৭ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু ১.২৫ শতাংশ। মৃত্যুর মধ্যে ২১ জন পুরুষ ও আটজন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে পুরুষ এক হাজার ৫৮৭ ও নারী ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে বয়স বিভাজনে ১১-২০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে চারজন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে একজন এবং ৮১-৯০ বছরের মধ্যে দুজন। এর মধ্যে ঢাকা বিভাগে ৯, চট্টগ্রামে ৪, খুলনায় ৩, রাজশাহীতে ৭, বরিশালে ২, সিলেটে ৩ ও ময়মনসিংহ বিভাগে একজন। হাসপাতালে মারা গেছে ২৫ জন। অন্যদের মধ্যে একজন বাড়িতে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে তিনজনকে।

মন্তব্য



সাতদিনের সেরা