kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

২৪ ঘণ্টায় শনাক্ত ৯৩০, মৃত্যু ১৬

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৪ ঘণ্টায় শনাক্ত ৯৩০, মৃত্যু ১৬

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১৪ জনের। আর গত শুক্রবার সকাল থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৬ জন। এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ৯৩০ জন। একই সঙ্গে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৩৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে মোট শনাক্তসংখ্যা ২০ হাজার ৯৯৫। আর মোট সুস্থ হয়েছে চার হাজার ১১৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে গতকাল অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নাসিমা সুলতানা জানিয়েছেন, সর্বশেষ মৃতদের সবাই পুরুষ। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের দুজন এবং রংপুর বিভাগের দুজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা শহরের সাতজন, ঢাকা জেলার দুজন এবং গাজীপুর, মুন্সীগঞ্জ ও নরসিংদীতে একজন করে। মৃতদের বয়স ৭১

থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন।

ব্রিফিংয়ে জানানো হয়, আটটি ল্যাবের শুক্রবারের পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি। নাসিমা সুলতানা বলেন, ঢাকার ১২টি এবং ঢাকার বাইরে ২১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ছয় হাজার ৫০১টি আর পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৭৮২টি। বুলেটিনে আরো জানানো হয়, মোট আইসোলেশনে আছে তিন হাজার ৪৬ জন আর মোট কোয়ারেন্টিনে আছে ৪৮ হাজার ১৪১ জন।

মন্তব্য



সাতদিনের সেরা