kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

সংবাদপত্রের গাড়ি হকার ছুটির আওতামুক্ত

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংবাদপত্রের গাড়ি হকার ছুটির আওতামুক্ত

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকার সাধারণ ছুটি আগামী ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। তবে এই সাধারণ ছুটি বা বন্ধের আওতায় পড়বে না সংবাদপত্র ও জরুরি পরিবহন। প্রথম পর্যায়ের ছুটি ঘোষণার সময় গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদসচিবের স্বাক্ষরে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারি ওই আদেশ অনুসারে গণপরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহন, যেমন—ট্রাক, কার্গো, অ্যাম্বুল্যান্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে। সেই সঙ্গে ওষুধ, খাদ্য প্রস্তুত শিল্প-কারখানা, বাজার ও দোকানপাটের গাড়ি নিজস্ব ব্যবস্থাপনায় চলতে পারবে।

পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা জানিয়েছেন, সংবাদপত্রবাহী গাড়ি, সংবাদপত্রের এজেন্ট, হকারসহ সংবাদপত্রসংশ্লিষ্ট সবাইকে এর আওতার বাইরে রাখা হয়েছে। সংবাদপত্রবাহী যানবাহনকে সড়ক ও মহাসড়কে স্বাভাবিকভাবে চলাচলের জন্য সব ধরনের সুযোগ দেওয়া হচ্ছে। একইভাবে সংবাদপত্র বিক্রির সঙ্গে জড়িতরা ক্রেতাদের বাড়ি যেতে পারছেন। তাঁদের বাধা দেওয়া হচ্ছে না। জরুরি সেবা হিসেবে সংবাদপত্রবাহী গাড়িও গণ্য হচ্ছে। এ কারণে এ ধরনের জরুরি সেবাবাহী গাড়ি চলাচলে বাধা নেই।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে, ওষুধ, খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প-কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। গণপরিবহন ছাড়া অন্যান্য জরুরি পরিবহন, যেমন—ট্রাক, কার্গো, অ্যাম্বুল্যান্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা