kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

ঢাকায় মেট্রো রেল

প্রদর্শনের জন্য ঢাকায় এসেছে মেট্রো রেলের নমুনা বগি

নিজস্ব প্রতিবেদক   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



প্রদর্শনের জন্য ঢাকায় এসেছে মেট্রো রেলের নমুনা বগি

মেট্রো রেল প্রকল্পের নমুনা বগি আনা হয়েছে রাজধানীর উত্তরার দিয়াবাড়ীতে। প্রকল্প এলাকায় আগামী মার্চ মাসে এটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ছবি : কালের কণ্ঠ

মেট্রো রেল স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। উত্তরা-মতিঝিল পথে এ জন্য অবকাঠামো নির্মাণ চলছে। রাজধানীবাসীকে মেট্রো রেল সম্পর্কে ধারণা দিতে প্রদর্শনের জন্য একটি নমুনা বগি জাপান থেকে ঢাকায় আনা হয়েছে। গতকাল সোমবার উত্তরার দিয়াবাড়ীর প্রকল্প এলাকায় উন্মোচন করা হয়েছে নতুন বগিটির মোড়ক।

প্রকল্প কর্মকর্তারা কালের কণ্ঠকে জানান, বগিটি সরাসরি মেট্রো রেলে যুক্ত করা হবে না। এতে যাত্রী পরিবহন করা হবে না। এটি শুধু সাধারণের জন্য প্রদর্শন করা হবে। এর মাধ্যমে সাধারণ মানুষকে মেট্রো রেলে চড়তে শেখানো হবে। জাপান থেকে বগিটি তৈরি করে আনা হয়েছে। মূল রেল বগির মতোই এ বগি তৈরি করা হয়েছে। এ জন্য উত্তরায় প্রকল্প এলাকায় তথ্যকেন্দ্র নির্মাণ করা হচ্ছে। আগামী মাস থেকে বগিটি প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হবে। দিয়াবাড়ীতে প্রকল্প এলাকায় দর্শনার্থী কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। দর্শনার্থীদের টিকিট কাটা, ট্রেনে চড়া, দাঁড়ানো, ট্রেন থেকে নামা—এসব বিষয়ে ধারণা দেওয়া হবে। জাপানে তৈরি হচ্ছে মেট্রো রেলের মূল বগিগুলো। আগামী ১৫ জুন তা ঢাকায় আসবে বলে আশা করছেন প্রকল্প কর্মকর্তারা।

মন্তব্য



সাতদিনের সেরা